বাসস ক্রীড়া-১১ : বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দলে ফিরেছেন গাপটিল

153

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-নিউজিল্যান্ড দল
বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দলে ফিরেছেন গাপটিল
হ্যামিল্টন, ৯ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ওপেনার মার্টিন গাপটিলকে ফিরিয়ে এনে বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষনা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। পিঠের ইনজুরির কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজে খেলতে পারেননি গাপটিল। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে যাওয়ায় বাংলাদেশের বিপক্ষে সিরিজের দলে রাখা হয়েছে তাকে।
কিন্তু তিন ম্যাচ সিরিজের আগে ফিটনেস পরীক্ষা দিতে হবে গাপটিলকে। ফিটনেস পরীক্ষায় উৎরে যেতে পারলেই প্রথম ম্যাচে খেলতে পারবেন তিনি। যদি ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হন গাপটিল, তবে তার পরিবর্তে দলে ঢুকবেন কলিন মুনরো। যদিও শেষ ওয়ানডের জন্য বিবেচিত হয়েছেন মুনরো। কারন বাংলাদেশের বিপক্ষে প্রথম দু’ম্যাচে খেললেও, তৃতীয় ওয়ানডেতে বিশ্রামে থাকবেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তার জায়গায় দলে সুযোগ পেয়েছেন মুনরো। উইলিয়ামসনের অনুপস্থিতিতে শেষ ওয়ানডেতে অধিনায়কত্ব করবেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান টম লাথাম।
আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে নেপিয়ারে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। পরের দু’টি ওয়ানডে হবে ১৬ ও ২০ ফেব্রুয়ারি।
বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ড ওয়ানডে দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক, প্রথম দুই ম্যাচ), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম ল্যাথাম, কলিন মানরো, জেমস নিশাম, হেনরি নিকোলস, রস টেলর, মিচেল স্যান্টনার ও টিম সাউদি।
বাসস/এএমটি/১৮৫০/আরজি