এগিয়ে চলছে সুপার স্পেশালাইজড হাসপাতাল নির্মাণ কাজ

1697

ঢাকা, ৯ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীনে দক্ষিণ কোরিয়ার ই.ডি.সি.এফ-এর অর্থায়নে এগিয়ে চলছে সুপার স্পেশালাইজড হাসপাতাল নির্মাণ কাজ।
আজ ফাউন্ডেশনসহ কনক্রিট ঢালাইয়ের কাজ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া।
গত বছরের সেপ্টেম্বর মাসে এই প্রকল্পের ভিত্তিরপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্মাণাধীন ১৩তলা বিশিষ্ট ১০০০ শয্যার সুপার স্পেশালাইজড হাসপাতালটির আয়তন প্রায় ৫০ হাজার স্কয়ার মিটার। গত জুলাই থেকে মোট ৩০ মাসের মধ্যে এই নির্মাণ কাজ সম্পন্ন করার কথা রয়েছে।
আজ শনিবার সকালে সুপার স্পেশালাইজড হাসপাতাল প্রাঙ্গণে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য রহমান ও অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান প্রমুখ।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সুপার এই স্পেশালাইজড হাসপাতালে আন্তর্জাতিকমানের সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হচ্ছে। এখানে প্রতিদিন বর্হিবিভাগে সেবা গ্রহণ করবে প্রায় ৪ হাজার রোগী। হাসপাতালের অন্তঃবিভাগে প্রতিবছর প্রায় ২২হাজার রোগী স্বাস্থ্য সেবা গ্রহণ করবে। প্রতিবছর দেশের বাইরে চলে যাওয়া ৩০০-৪০০ কোটি টাকা সাশ্রয় হবে।