বাসস দেশ-১৪ : গাজীপুরে প্রতারক চক্রের ৫ সদস্য আটক

176

বাসস দেশ-১৪
প্রতারক-আটক
গাজীপুরে প্রতারক চক্রের ৫ সদস্য আটক
গাজীপুর, ৮ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : গাজীপুরে প্রতারক চক্রের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।
বৃহম্পতিবার মধ্যরাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তারা বিভিন্ন সময় নিজেদের জজ ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে টাকা-পয়সা হাতিয়ে নিতো।
আটককৃতরা হচ্ছে- টাঙ্গাইলের ধনবাড়ি থানার বলিভদ্র এলাকার মো. শাহজাহানের ছেলে মাসুদ রানা (৩৫), তার স্ত্রী গুলশান আরা লিজা (২৮), ভূয়াপুর থানার মাটিকাটা এলাকার নাজির হোসেনের ছেলে রাজু আহম্মেদ (৪০), তার স্ত্রী আকলিমা আক্তার (২৫) ও পাবনা সদরের ভারেলা খাঁপাড়া এলাকার মোসলেম উদ্দিন সরদারের মেয়ে তাছলিমা খাতুন।
র‌্যাব জানায়, বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে র‌্যাব-১ এর গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, সিটি করপোরেশনের বাইমাইল এলাকার নুরুল ইসলামের ৬তলা বাসার একটি ফ্ল্যাটে জেলা জজ ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয় দানকারী একটি চক্র অবস্থান করছে। পরে ওই ফ্ল্যাটে অভিযান চালিয়ে প্রতারক চক্রের পাঁচ সদস্যকে ১৪টি মোবাইলফোনসহ আটক করা হয়।
র‌্যাব আরো জানায়, আটককৃতরা জিজ্ঞাসাবাদে নিজেদেরকে প্রতারক চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। ওই প্রতারকরা জানিয়েছে, তারা নিজেদেরকে বিভিন্ন সময় জেলা জজ, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক পরিচয় দিয়ে সরকারি ও বেসরকারি কর্মকর্তাদের বিভিন্ন সময়ে হুমকি ও ভয়ভীতি দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে।
তারা বিভিন্ন সরকারি ও বেসরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোন নম্বর সংগ্রহ করে কখনো চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট, কখনো জেলা প্রশাসক, কখনো জেলা জজ, আবার কখনো সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন মিল কারখানার মালিক এবং নিরীহ মানুষদেরকে হয়রানি করে আসছিল।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৭৫০/এমএবি