বাসস দেশ-৯ : সংসদ নির্বাচনের মিমাংসিত ফলাফল যারা অমিমাংসিত করতে চাইছে তারা ষড়যন্ত্রের রাজনীতি করছে : ইনু

168

বাসস দেশ-৯
জাসদ-কমিটি-সভা
সংসদ নির্বাচনের মিমাংসিত ফলাফল যারা অমিমাংসিত করতে চাইছে তারা ষড়যন্ত্রের রাজনীতি করছে : ইনু
ঢাকা, ৮ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মিমাংসিত ফলাফল যারা অমিমাংসিত করতে চাইছে তারা প্রকারান্তরে ষড়যন্ত্র-চক্রান্ত-অশান্তি-অস্থিতিশীলতার রাজনীতির বীজ নতুন করে বপন করছে।
আজ শুক্রবার সকাল ১১ টায় নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে দলের দুই দিনব্যাপী জাতীয় কমিটির সভার সূচনা বক্তব্যে তিনি একথা বলেন।
হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠিত দলের জাতীয় কমিটির সভায় সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি রবিউল আলম, জাসদ নেতা আনোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
আজ রাত পর্যন্ত সভা চলেবে। আগামীকাল সকাল ১০ টায় সভা শুরু হয়ে রাত ৮ টায় শেষ হবে। এতে জাসদের কেন্দ্রীয় কার্যকরী কমিটির কর্মকর্তা ও সদস্যবৃন্দ, সব জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ, উপদেষ্টামন্ডলির সদস্যবৃন্দ উপস্থিত রয়েছেন।
প্রারম্ভিক বক্তব্যে জাতীয় সংসদের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইনু বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল জনগণের কাছে প্রত্যাশিত ছিল। জনগণ শান্তি-স্থিতিশীলতা-উন্নয়নের পক্ষে গণরায় দিয়েছে। দেশে-বিদেশে সকল মহল নির্বাচনের ফলাফল গ্রহণ করেছে।
তিনি নির্বাচন পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত সরকারের প্রতি জাসদের পক্ষ থেকে পূর্ণ সমর্থন জ্ঞাপন করেন।
জাতীয় সংসদের কার্য উপদেষ্টা কমিটির সদস্য ইনু বলেন, নির্বাচন ও রাজনীতির মাঠে পরাজিত জামাত-বিএনপি-ঐক্যফ্রন্ট তথা পাকিস্তানপন্থীরা যেন কোনো ফাঁক ফোকর দিয়ে পুনরুত্থানের সুযোগ না পায় সেজন্য সরকার, ১৪ দল ও সকল দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তিকে সতর্ক-সজাগ ও ঐক্যবদ্ধ থাকতে হবে।
তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে জামাত-বিএনপি দেশ বিরোধী রাজনীতি প্রত্যাখ্যাত হয়েছে। বিএনপি জামাতকে বগলে রেখে কখনই গণতন্ত্রের ময়ূর হতে পারবে না, গণতন্ত্রের চ্যাম্পিয়ন হতে পারবে না, বরং জঙ্গিবাদ-সাম্প্রদায়িকতার ভাগারের কাকই থাকবে।
বাসস/সবি/এমএন/১৬১০/-আসচৌ