প্রিমিয়ার লীগে এভারটনকে হারিয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে ম্যানচেস্টার সিটি

221

লন্ডন, ৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : এভারটনকে হারিয়ে ফের প্রিমিয়ার লীগে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে ম্যানচেস্টার সিটি। বুধবার গুডিসন পার্কে স্বাগতিক দলকে ২-০ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।
গত মাসেই শীর্ষ পয়েন্টধারী লিভারপুলের সঙ্গে ৭ পয়েন্টে পিছিয়ে পড়েছিল সিটিজেনরা। কিন্তু গতকালের জয়ে দলটি পয়েন্ট তালিকায় জার্গেন ক্লপের দলের সহাবস্থানে পৌঁছে গেছে। কিন্তু গোল ব্যবধানে রেডদের হটিয়ে টেবিলের শীর্ষস্থানটি দখল করে পেপ গার্দিওলার শিষ্যরা।
বিরতির আগমুহুর্তে চলতি মৌসুমে আয়মেরিক লাপোর্তের দ্বিতীয় গোল এগিয়ে দেয় সিটিকে। এ সময় ফাকায় বল পেয়ে এভারটনের ডি বক্সে ঢুকে গোলরক্ষক জর্ডান পিকফোর্ডকে পরাস্ত করেন তিনি (১-০)।
ম্যাচের শেষ মিনিটে গাব্রিয়েল জেসুসের দ্বিতীয় গোলের আগে অবশ্য ধুকতে থাকা এভারটনের বিপক্ষে বেশ কটি গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছে সফরকারী সিটিজেনরা। ৯০ মিনিটে জেসুসের করা গোলের সুবাদে ২-০ গোলে জয়লাভ করে ম্যানচেস্টার সিটি। অপরদিকে সর্বশেষ ১০টি লীগ ম্যাচে এটি ছিল এভারটনের সপ্তম পরাজয়।
ম্যাচের তৃতীয় মিনিটেই গোলের সুযোগ পেয়েছিলেন লেরয় সানে। কিন্তু ফাঁকায় থাকা ওই ফুটবল তারকার আচমকা নেয়া শটটি পোস্টের সঙ্গে দূরত্ব রেখে বেরিয়ে যায়। এরপর লাপোর্তির গোলটি সিটিজেনদের মধ্যে স্বস্তি ফিরিয়ে আনলেও আক্রমনভাগে ব্যর্থতা অব্যাহত ছিল দলটিতে।
ডেভিড সিলভার নিচু পাসের বল নিয়ন্ত্রনে পাওয়ার পরও এভারটনের গোলপোস্টের বেশ কাছ থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন গুন্ডোগান। জার্মান আন্তর্জাতিকের নেয়া শটটি কেন জানি বাঁক নিয়ে বেরিয়ে যায় ক্রসবার উচিয়ে।
এরপর অবশ্য কিছুটা গুছিয়ে নিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করার দিকে মনোযোগ দেয় স্বাগতিক এভারটন। ম্যাচের শেষ কোয়ার্টারে এডারসন সত্যিকার অর্থেই আতংকিত হয়ে পড়েছিল স্বাগতিকদের আক্রমনে। এ সময় ইদ্রিসা গায়েসের দূরপাল্লার একটি শট সিটিজেনদের ভীত কাপিয়ে দেয়। তবে সার্জিও এগুয়েরো, রাহিম স্টালিং সহ সিটিজেনদের আক্রমনভাগ মুহর্মুহ ব্যর্থ আক্রমন রচনার মাধ্যমে গোল না পেলেও গোটা ম্যাচটি নিজেদের নিয়ন্ত্রনে রেখেছে তারা।