বাসস ক্রীড়া-৯ : তৃতীয় বিভাগের দলকে হারাতে অতিরিক্ত সময় পর্যন্ত লড়তে হল পিএসজিকে

122

বাসস ক্রীড়া-৯
ফুটবল-ফ্রান্স-পিএসজি
তৃতীয় বিভাগের দলকে হারাতে অতিরিক্ত সময় পর্যন্ত লড়তে হল পিএসজিকে
প্যারিস, ৭ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : তৃতীয় বিভাগের ক্লাব ভিলেফ্রাঞ্চের বিপক্ষে জয় পেতে অতিরিক্ত সময় পর্যন্ত লড়তে হয়েছে লীগ ওয়ান জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি)। বুধবার কাপ ডি ফ্রান্সের নক আউট পর্বের ম্যাচের অতিরিক্ত সময়ে জুলিয়ান ড্রাক্সলার ও এডিনসন কাভানির গোলে ৩-০ গোলে জয়লাভ করে পিএসজি।
নিষিদ্ধ থাকার কারণে ডাকআউটে বসে ম্যাচটি উপভোগ কতে হয়েছে পিএসজি কোচ থমাস টাসেলকে। লিয়ঁর গ্রুপামা স্টেডিয়ামে স্থানান্তরিত হওয়া ম্যাচের জন্য অবশ্য শক্তিশালী একদশই গঠন করেছিলেন টাসেল। তারপরও শুরু থেকে ঘাম ঝড়াতে হয়েছে তার দলকে। অবস্থা এমন পর্যায়ে পৌছেছিল যে লীগ ওয়ানের ম্যাচে প্রথম হারের স্বাদ নেয়া দলটি নিয়ে শংকার মধ্যেই সময় কাটাতে হয়েছে বরুশিয়া ডর্টমুন্ডের সাবেক বসকে।
ম্যাচের অচলাবস্থা কাটাতে এক পর্যায়ে সাইড বেঞ্চ থেকে মাঠে নামানো হয় কিলিয়ান এমবাপে ও কাভানিকে। শেষ পর্যন্ত ১০২ মিনিটে গোল করে পিএসজি শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন উরুগুয়ে তারকা ড্রাক্সলার। এরই ধারাবাহিকতায় মুসা দিয়াবে দ্বিতীয় এবং অতিরিক্ত সময়ের শেষ মিনিটে কভানি তৃতীয় গোলটি করেন পিএসজির হয়ে।
ম্যাচের ১৩মিনিটেই অবশ্য গোল করে পিএসজিকে এগিয়ে নেয়ার সুযোগ পেয়েছিলেন টিন এজ উইঙ্গার দিয়াবে। একইভাবে সুযোগ হাতছাড়া করেছেন সতীর্থ ক্রিস্টোফার কুনকু । তারা সুযোগ পেয়েও উন্মুক্ত করতে পারেননি ভিলেফ্রারে গোলদ্বার।
সুযোগ সৃস্টি করেছিলেন পিএসজির আর্জেন্টাইন উইঙ্গার এ্যাঞ্জেল ডি মারিয়াও। এরিক মেক্সিম চুপো-মটিংয়ের পাসের বলটি তিনি বুদ্ধিমত্তার সঙ্গে ব্যকহীল করলেও লক্ষ্যভেদ করতে পারেননি। শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ে এসে অচলাবস্থা কাটাতে সক্ষম হন ডাক্সলার। পরে দিয়াবে ও কাভানির আরো দুটি গোল চরম লজ্জার হাত থেকে রক্ষা করে পিএসজিকে। পরের দুটি গোল হয়েছে ম্যাচের শেষ সাত মিনিটের মধ্যে।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৭৪৫/স্বব