সংসদ সদস্যদের সার্বিক নিরাপত্তা জোরদারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ

217

সংসদ ভবন, ৭ ফেব্রুয়রি, ২০১৯ (বাসস) : একাদশ জাতীয় সংসদের সংসদ কমিটির প্রথম সভায় সংসদ সদস্যদের সার্বিক নিরাপত্তা জোরদার, সদস্য ভবনে ক্লোজ সার্কিট ক্যামেরা, ইন্টারকম ও টেলিফোন সংযোগ স্থাপনসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির পক্ষ থেকে সংসদ সদস্যদের সার্বিক নিরাপত্তার জন্য সংসদ সদস্য ব্যতিত ফ্ল্যাটে অন্য কারো অবস্থান নিষিদ্ধকরণ, সংসদ সদস্যদের ফ্ল্যাট ও অফিসে দর্শনার্থী সংখ্যা নির্দিষ্টকরণ, রাত ১১টার পর সদস্য ভবনে অবস্থান নিষিদ্ধকরণ, সংসদ লবিতে নাস্তা কিংবা খাবার পরিবেশন সীমিত করে শুধু চা-কফি পরিবেশন, ক্যাফেটেরিয়ার খাদ্যমান ও সার্বিক পরিবেশ উন্নত করার সুপারিশ করা হয়।
সভায় কমিটির সদস্য এ বি তাজুল ইসলাম, হুইপ ইকবালুর রহিম, ফজলে হোসেন বাদশা এমপি, কাজী ফিরোজ রশীদ, হুইপ মাহবুব আরা বেগম গিনি, নূর মোহাম্মদ, মনজুর হোসেন, আশেক উল্লাহ রফিক এবং বিশেষ আমন্ত্রণে হুইপ সামশুল হক চৌধুরী ও হুইপ আবু সাইদ আল-মাহমুদ স্বপন অংশগ্রহণ করেন।
কমিটি একাদশ জাতীয় সংসদের সংসদ সদস্যদের অনুকূলে মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়াস্থ সংসদ সদস্য ভবনের ফ্ল্যাট এবং শেরেবাংলা নগরস্থ সদস্য ভবনে অফিস কক্ষ বরাদ্দ, নিরাপত্তা জোরদার ও গণপূর্ত বিভাগের কার্যক্রম বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় সংসদ সদস্যদের অনুকূলে মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়াস্থ সংসদ সদস্য ভবনের ফ্ল্যাট এবং শেরেবাংলা নগরস্থ এমপি হোস্টেলে অফিস কক্ষ বরাদ্দ প্রদানের জন্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর নেতৃত্বে ৪ সদস্যের উপ-কমিটি গঠন করা হয়। উপ-কমিটির অন্য সদস্যগণ হলেন, হুইপ ইকবালুর রহিম এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি ও ফজলে হোসেন বাদশা এমপি।
সভায় দ্রুততম সময়ে সরেজমিনে ফ্ল্যাট ও অফিস পরিদর্শন করে একটি রিপোর্ট উপস্থাপনের সুপারিশ করা হয়।
সভায় বাংলাদেশ সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।