বাসস ক্রীড়া-৪ : স্টার্ককে বাদ দিয়ে ভারতের সফরের জন্য অস্ট্রেলিয়া দল ঘোষনা

150

বাসস ক্রীড়া-৪
ক্রিকেট-স্টার্ক
স্টার্ককে বাদ দিয়ে ভারতের সফরের জন্য অস্ট্রেলিয়া দল ঘোষনা
সিডনি, ৭ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ইনজুরির কারনে আসন্ন ভারত সফর থেকে বাদ পড়লেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি পেসার মিচেল স্টার্ক। তাকে বাদ দিয়েই ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষনা করেছে অস্ট্রেলিয়া। স্টার্কের পরিবর্তে দলে ডাক পেলেন কেন রিচার্ডসন।
সদ্য শেষ হওয়া শ্রীলংকা বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে ইনজুরিতে পড়ায় ভারতের বিপক্ষে সিরিজে খেলা হচ্ছে না স্টর্কের । এ ব্যাপারে জাতীয় নির্বাচক ট্রেভর হন্স বলেন, ‘ইনজুরির কারনে ভারত সফরে যেতে পারবেন না। আশা করা হচ্ছে পাকিস্তানের বিপক্ষে সিরিজে স্টার্ককে আমরা পাবো। স্টার্কের পরিবর্তে রিচার্ডসনকে দলে নেয়া হয়েছে। চলমান বিবিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারী রিচার্ডসন। আশা করি সে ভারত সফরেও ভালো পারফরমেন্স করেেব।’
গেল বছরের জুনে জাতীয় দলের হয়ে সর্বশেষ ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলেন রিচার্ডসন। ১৮ ওয়ানডে ম্যাচে ২৭ ও ৯ টি-২০তে ৯ উইকেট নিয়েছেন তিনি। চলমান বিবিএলে ১১ ম্যাচে ২২ উইকেট নিয়েছেন মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলতে নামা রিচার্ডসন।
এছাড়া দলে ডাক পেয়েছেন অ্যাস্টন টার্নার, ডি’আর্চি শর্ট ও নাথান কালটার নাইল। সিরিজের শুরু থেকে থাকবেন না শন মার্শ। তার ব্যাক-আপ হিসেবে শর্ট জায়গা পেয়েছেন দলে। গেল মাসে ভারতের বিপক্ষে দেশের মাটিতে ওয়ানডে সিরিজের দলে থাকা পিটার সিডল, মিচেল মার্শ, বিলি স্টানলেক বাদ পড়েছেন।
আসন্ন ভারত সফরে দু’টি টি-২০ ও পাঁচটি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। টি-২০ দিয়ে লড়াই শুরু হবে। ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হবে দুই ম্যাচের টি-২০ সিরিজ। ২ মার্চ থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।
অস্ট্রেলিয়ার টি-২০ ও ওয়ানডে দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), অ্যালেক্স ক্যারি (সহ-অধিনায়ক), জেসন বেহেনডর্ফ, নাথান কটলার-নাইল, পিটার হ্যান্ডসকম্ব, উসমান খাজা, নাথান লিঁও, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডি’আর্চি শর্ট, মার্কাস স্টোয়িনিস, অ্যাস্টন টার্নার ও অ্যাডাম জাম্পা।
বাসস/এএসজি/এএমটি/১৩৫০/স্বব