বাসস দেশ-২৫ : বিমান বাহিনীর কমান্ড সেফটি সেমিনার অনুষ্ঠিত

163

বাসস দেশ-২৫
বিমানবাহিনী-সেমিনার
বিমান বাহিনীর কমান্ড সেফটি সেমিনার অনুষ্ঠিত
ঢাকা, ৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : উড্ডয়ন নিরাপত্তার ক্ষেত্রে অদম্য উৎকর্ষতা অর্জনের লক্ষ্যে সর্বস্তরের জনবলের মানসম্পন্ন প্রশিক্ষণ প্রদান ও কর্মক্ষম করার ওপর গুরুত্বারোপ করেন বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।
তিনি বিভিন্ন কর্ম উপকরণের সর্বোচ্চ নিরাপদ ব্যবহার নিশ্চিতকল্পে যন্ত্রপাতি ও এর ব্যবহারের উপর পর্যাপ্ত পেশাগত জ্ঞান অর্জনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।
তিনি রাজধানীর তেজগাঁওয়ের বিএএফ ফ্যালকন হলে বাংলাদেশ বিমান বাহিনীর অনুষ্ঠিত ৪২তম বার্ষিক কমান্ড সেফটি সেমিনারে আজ এ আহবান জানান।
আজ আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদবিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।
সেমিনারে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফ্লাইট সেফটি ট্রফি ও সার্টিফিকেট বিতরণ করেন।
তিনি বলেন, একটি দুর্ঘটনা শুধুমাত্র দুর্ঘটনাই নয় বরং প্রত্যেক দুর্ঘটনার পেছনে একটি প্রধান কারণ রয়েছে। অতীত ঘটনা থেকে শিক্ষা গ্রহণের মাধ্যমে অনাকাঙ্খিত দুর্ঘটনা এড়িয়ে চলার ব্যাপারেও পরামর্শ দেন।
তিনি এই সেমিনারের মাধ্যমে বিমান বাহিনীর সদস্যেদের পেশাদারিত্ব ও পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে উড্ডয়নের বিভিন্ন ঝুঁকি চিহ্নিত করে এর নিরাপত্তার মান উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখার সুযোগ করে দেওয়ার জন্য ভূয়সী প্রশংসা করেন।
২০১৮ সালের উড্ডয়ন নিরাপত্তায় বিশেষ অর্জনের জন্য বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক আন্ত:ঘাঁটি ফ্লাইট সেফটি ট্রফি এবং এফআইএস, বিএএফ আন্ত:স্কোয়াড্রন খাদেমুল বাশার ফ্লাইট সেফটি ট্রফি লাভ করে। অনুষ্ঠানে বিমান সদর ও বিমান বাহিনীর ঘাঁটিগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/আইএসপিআর/এসএস/১৯৪০/এএএ