টাইব্রেকারে ব্রেমেনের কাছে হেরে জার্মান কাপ থেকে বিদায় নিল ডর্টমুন্ড

194

বার্লিন, ৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস/এএফপি) : ওয়ার্ডার ব্রেমেনের কাছে পরাজিত হয়ে জার্মান ফুটবল কাপ থেকে মঙ্গলবার বিদায় নিয়েছে বুন্দেসলীগার শীর্ষ পয়েন্টধারী বরুশিয়া ডর্টমুন্ড। ওয়ার্ডার ব্রেমেনে অনুষ্টিত ম্যাচে নির্ধারিত সময় পেরিয়ে অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটি ৩-৩ গোলে ড্র থাকায় টাইব্রেকারের মাধ্যমে জয় পরাজয় নির্ধারিত হয়। নক আউট পর্বের ওই ম্যাচে স্পট কিকে ৪-২ গোলে জয়লাভ করে স্বাগতিক দল।
ম্যাচের শুরুতে মিলট রাশিচার গোলে এগিয়ে যাওয়া ব্রেমনের বিপক্ষে শেষ পর্যন্ত গোল করে ডর্টমুন্ডকে সমতায় ফিরিয়ে আনেন অধিনায়ক মার্কো রুইস। ফি কিক থেকে সরাসরি গোল করে দলকে সমতায় ফিরিয়ে আনেন তিনি। ফলে ১-১ গোলের সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা।
অতিরিক্ত সময়ে গিয়ে ম্যাচে গোল হয় আরো চারটি। সেখানে ডর্টমুন্ড দুই দফা এগিয়ে গেলেও প্রতিবারই গোল পরিশোধ করে ব্রেমেন। ক্রিস্টিয়ান পুলিসিচ ও আশরাফ হাকিমি গোল করে ডর্টমুন্ডকে লীড এনে দিলেও গোল দুটি পরিশোধ করে দেন ব্রেমেনের ফুটবলার ক্লদিও পিজ্জারো এবং মার্টিন হার্নিক।
খেলা শেষে ডর্টমুন্ডের স্ট্রাইকার মারিও গোটশে বলেন, ‘এটি ছিল একটি তিক্ত পরাজয়। অতিরিক্ত সময়ে গিয়ে তাদেরকে দুটি গোল পরিশোধ করার সুযোগ দেয়া উচিত হয়নি। শেষ পর্যন্ত টাইব্রেকারে পরাজয় বরণ করাটা সত্যিই দুর্ভাগ্যজনক।’
গত অক্টোবরে ৪১ বছররে পা রাখা পেরুর তারকা পিজ্জারো জার্মান কাপে ৫৬তম গোলটি করে বেশ উৎফুল্ল। চেলসি ও বায়ার্ন মিউনিখের সাবেক এই ফুটবল তারকা বলেন, ‘ওই গোলটি আমাদেরকে ভাল অবস্থানে পৌঁছে দিয়েছে। আমরাই ছিলাম পরের রাউন্ডে যাবার উপযুক্ত দাবীদার।’
এদিকে ফ্লুতে আক্রান্ত ডর্টমুন্ড এদিন মাঠে নামাতে পারেননি ইংল্যান্ড উইঙ্গার জেডন সানচো, ডিফেন্ডার লুকাজ পিসচেক,প্রথম পছন্দের গোল রক্ষক রোমান বুর্কি ও তার পরিপুরক সুইস আন্তর্জাতিক মারভিন হিতকে।
একই রাতে অনুষ্ঠিত জার্মান কাপের নকআউট পর্বের অন্য ম্যাচে হেইডেন হেইমের কাছে ২-১ গোলে হেরে বিদায় নিয়েছে আরেক জায়ান্ট বায়ার লিভারকুজেন। এছাড়া হামবুর্গ ১-০ গোলে নুরেমবার্গকে এবং পাডেরবর্ন ৩-১ গোলে ডুইসবার্গকে হারিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় করে দিয়েছে।