বাসস ক্রীড়া-৭ : নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লো আট ক্রিকেটার

129

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-বাংলাদেশ দল
নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়লো আট ক্রিকেটার
ঢাকা, ৬ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : ওয়ানডে সিরিজ খেলতে জাতীয় দলের আট ক্রিকেটার আজ দুপুরে নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছেড়েছে। দুপুর ১২টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে দেশ ছাড়েন আট খেলোয়াড় ও কর্মকর্তাসহ ১১ জন।
চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) লড়াই থেকে যেসব খেলোয়াড়রা ছিটকে পড়েছেন, তাদেরই একাংশ নিউজিল্যান্ড উড়ে গেছেন। প্রথম বহরে আছেন ম্যানেজার খালেদ মাসুদ পাইলটের সাথে আটজন খেলোয়াড় হলেন- মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, সাব্বির রহমান, নাঈম হাসান ও লিটন দাস।
দলের বাকী খেলোয়াড়রা বিপিএল শেষে নিউজিল্যান্ড যাবেন। সেই তালিকায় আছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলাম।
এবারের নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টেস্ট খেলবে বাংলাদেশ। নেপিয়ারে ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। এরপর ক্রাইস্টচার্চে ১৬ ফেব্রুয়ারি দ্বিতীয় ও ডানেডিনে ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। সবশেষে শেষে ২৮ ফেব্রুয়ারি থেকে টেস্ট ম্যাচের লড়াই শুরু করবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।
নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান।
নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টেষ্ট দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।
নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের সূচি :
তারিখ ম্যাচ ভেন্যু
১৩ ফেব্রুয়ারি ২০১৯ প্রথম ওয়ানডে নেপিয়ার
১৬ ফেব্রুয়ারি ২০১৯ দ্বিতীয় ওয়ানডে ক্রাইস্টচার্চ
২০ ফেব্রুয়ারি ২০১৯ তৃতীয় ওয়ানডে ডুনেডিন
২৮ ফেব্রুয়ারি-৪ মার্চ ২০১৯ প্রথম টেস্ট হ্যামিল্টন
৮-১২ মার্চ ২০১৯ দ্বিতীয় টেস্ট ওয়েলিংটন
১৬-২০ মার্চ ২০১৯ তৃতীয় টেস্ট ক্রাইস্টচার্চ
বাসস/এএসজি/এএমটি/১৬৩০/স্বব