বাসস ক্রীড়া-৩ : এখনো আমার প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা আছে : রুনি

135

বাসস ক্রীড়া-৩
ফুটবল-রুনি
এখনো আমার প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা আছে : রুনি
লন্ডন, ৬ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : ইংলিশ প্রিমিয়ার লিগে খেলার মত যোগ্যতা এখনো নিজের মধ্যে আছে বলেই বিশ্বাস করেন ডিসি ইউনাইটেড স্ট্রাইকার ওয়েইন রুনি।
ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের সর্বকালের সর্বোচ্চ এই গোলদাতা গত বছর জুনে এভারটন থেকে সাড়ে তিন বছরের চুক্তিতে মেজর লিগ সকারের ক্লাব ডিসি ইউনাইটেডে যোগ দিয়েছেন। ২০১৭ সালে ইউনাইটেড ছেড়ে শৈশবের ক্লাব এভারটনে যোগ দেবার পর থেকে ফর্মহীনতায় ভুগছেন সাবেক এই ইংলিশ অধিনায়ক। তার পরিবর্তে বেলজিয়াম তারকা রোমেলু লুকাকুকে দলে ভেড়ায় ইউনাইটেড।
ডিসি’র হয়ে ২১ ম্যাচে রুনি এ পর্যন্ত করেছেন ১২টি গোল। ছয়টিতে সতীর্থদের সাহায্য করেছেন। তার অবদানেই মূলত ডিসি তলানির দল থেকে প্লে Ñঅফে খেলার যোগ্যতা অর্জন করে। ৩৩ বছর বয়সী রুনি বলেছেন, ‘সত্যি বলতে কি গুনগত মান বিচারে আমার এখনো প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা আছে। আমি সবসময়ই একজন আত্মবিশ্বাসী মানুষ, আমার নিজের উপর উচ্চাশা আছে। এখানে আমি অবশ্যই ভাল খেলার প্রত্যাশা নিয়েই এসেছি। কিছুটা হলেও তা পূরণ করতে পেরেছি। কখনই আমি নিজের উপর বিন্দুমাত্র সন্দেহ করিনি।’
হোসে মরিনহোর কারনেই ইউনাইটেড ছেড়ে চলে গিয়েছিলেন রুনি। পর্তুগীজ এই কোচের পরিবর্তে ইউনাইটেডের দায়িত্ব নিতে সবচেয়ে যোগ্য কোচ হিসেবে মরিসিও পচেত্তিনোকেই এগিয়ে রেখেছেন রুনি। কিন্তু একইসাথে রুনি মনে করেন ফর্ম ধরে রাখলে অন্তর্বর্তীকালীণ কোচ ওলে গানার সুলশারও এই পদে স্থায়ী হতে পারেন। সুলশারের অধীনে ইতোমধ্যেই ইউনাইটেড নয়টিতে জয় ও একটিতে ড্র করে ১০ ম্যাচে অপরাজিত রয়েছে। রুনি বলেন, সুলশার একজন চমৎকার মানুষ। আমি মনে করি মৌসুমের শেষে ক্লাবের একটি সিদ্ধান্তে আসা উচিৎ। এক্ষেত্রে সুলশারকে স্থায়ীভাবে দায়িত্ব দিলেও মন্দ হবে না। তবে তা না হলে পোচেত্তিনোর কথা চিন্তা করতে পারে ইউনাইটেড।
বাসস/নীহা/১৪৩০/স্বব