বাজিস-৩ : জয়পুরহাটে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ৪ সদস্য আটক

185

বাজিস-৩
জয়পুরহাট-আটক
জয়পুরহাটে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ৪ সদস্য আটক
জয়পুরহাট, ৬ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : জেলায় বিশেষ অভিযান চালিয়ে মঙ্গলবার রাত সাড়ে ১০টায় পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ৪ সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)।
র‌্যাব সূত্র বাসস’কে জানায়, প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের আটক চার সদস্য হচ্ছে জেলা শহরের খনজনপুর এলাকার বিলাশ দাসের ছেলে ধ্রুব দাস (১৭) , সাইফুল ইসলামের ছেলে মোঃ আরমান অভি (১৭), রতন খন্দকারের ছেলে অর্ণব খন্দকার (১৬), বিকাশ দাসের ছেলে দ্বীপ দাস (১৬)। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযুক্তদের নিকট থেকে ২৫ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশ এবং র‌্যাব মহাপরিচালকের দিক নির্দেশনায় পরীক্ষা শুরু হওয়ার পূর্ব থেকেই এ বিষয়ে বিশেষ অনুসন্ধান শুরু করে র‌্যাব সদস্যরা। এরই ধারাবাহিকতায় জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশনাল দল কোম্পানী অধিনায়ক সহকারী পুলিশ সুপার মোঃ আজমল হোসেনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা শহরের বৈরাগীর মোড় এলাকায় মঙ্গলবার সন্ধার পর থেকে অভিযান শুরু করে । রাত সাড়ে ১০ টা পর্যন্ত পরিচালিত অভিযানে নাতে নাতে ওই চার জনকে আটক করা হয়।
র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে প্রশ্নপত্র ফাঁসসহ অনলাইনে প্রলোভনকারী বিভিন্ন প্রতারক চক্রের সক্রিয় সদস্যদের হাতেনাতে গ্রেফতার করার লক্ষ্যে কঠোর গোয়েন্দা নজরদারী অব্যাহত রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা দীর্ঘদিন ধরে অনলাইনে ভূয়া একাউন্ট খুলে বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে ভালো রেজাল্ট করারনোর নামে সাধারণ ছাত্র-ছাত্রীদের নিকট থেকে টাকা আদায় করে প্রতারণা করে আসছিল বলে ভ্রাম্যমান আদালতের সামনে স্বীকার করে।এ ঘটনায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শাহরিয়ার হক প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের ৪ সদস্যকে ২৫ হাজার টাকা করে মোট এক লক্ষ টাকা জরিমানা প্রদান করেন।
বাসস/সংবাদদাতা/কেইউ/১২০০/নূসী