নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে শিপার্স কাউন্সিলের নেতৃবৃন্দের সাক্ষাৎ

171

ঢাকা, ৫ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : রপ্তানিকারকদের স্বার্থরক্ষা ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে নীতি প্রণয়নে শিপার্স কাউন্সিল অব বাংলাদেশ (এসসিবি) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। পাশাপাশি আন্তর্জাতিক বাণিজ্য আলোচনায় এসসিবি সরকারকে সহযোগিতা করে যাচ্ছে।
আজ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর সঙ্গে তার অফিস কক্ষে এসসিবি’র একটি প্রতিনিধিদল সাক্ষাৎ করতে এলে এসব তথ্য জানানো হয়।
এসসিবি’র চেয়ারম্যান মো. রেজাউল করিমের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল প্রতিষ্ঠানের কার্যক্রম সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করেন। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন, সিনিয়র ভাইস চেয়ারম্যান আরিফুল আহসান, পরিচালক আরজু রহমান ভূঁইয়া এবং পরিচালক সৈয়দ মো. বখতিয়ার।
প্রতিমন্ত্রী এসসিবি’র কার্যক্রমকে আরো গতিশীল করতে সবধরণের সহযোগিতার আশ্বাস দেন। তিনি বলেন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর সমন্বয়ে দেশের উন্নয়ন কর্মকান্ডের গতিকে তরান্বিত করা হবে।
পরে, বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স এসোসিয়েশনের একটি প্রতিনিধিদল প্রতিমন্ত্রীর সাথে তার অফিস কক্ষে সাক্ষাত করে। সংগঠনের নেতৃবৃন্দ তাদের কার্যক্রম সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করেন এবং বিভিন্ন সমস্যা সমাধানে প্রতিমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।
প্রতিনিধিদলের সদস্যরা হলেন, সাধারণ সম্পাদক মো. নুরুল হক, সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম এবং আইন বিষয়ক সম্পাদক এ টি এম রাশেদ।