বাসস দেশ-২৯ : নদী রক্ষায় সরকার বদ্ধপরিকর : পানি সম্পদ উপমন্ত্রী

296

বাসস দেশ-২৯
পানি সম্পদ উপমন্ত্রী-পরিদর্শন
নদী রক্ষায় সরকার বদ্ধপরিকর : পানি সম্পদ উপমন্ত্রী
টাঙ্গাইল, ৪ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বর্তমান সরকার নদী রক্ষায় বদ্ধপরিকর।
তিনি বলেন, মানবতার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন, দেশের সার্বিক উন্নয়ন করতে হলে দেশের নদ-নদী ও এর তীরবর্তী মানুষকে রক্ষা করতে হবে। এ জন্য সরকার নদী ভাঙ্গন রোধে কাজ করে যাচ্ছেন।
তিনি আজ সোমবার দুপুরে টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় যমুনা নদীর ভাঙ্গন কবলিত এলাকা ও ধলেশ্বরী নদীর ড্রেজিং কার্যক্রম পরিদর্শনকালে এসব কথা বলেন।
উপমন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকেই বর্ষা মৌসুম শুরু হওয়ার আগেই কিভাবে নদী ভাঙ্গন রোধ করা যায় সে লক্ষ্যে কাজ করছে।
এনামুল হক শামীম বলেন,নদী ভাঙ্গন রোধে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নেয়ার জন্য আমি বিভিন্ন ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করছি।
এসময় উপমন্ত্রী নাগরপুরে যমুনা নদীর ভাঙ্গন কবলিত এলাকা উপজেলার সলিমাবাদ ইউনিয়নের পাইকশা, মাইঝাইলসহ সিরাজগঞ্জের চৌহালী উপজেলা ও সহবতপুর ইউনিয়নের নন্দপাড়ায় ধলেশ্বরী নদীর ভাঙ্গন রোধে জিও ব্যাগ ফেলার পরামর্শ দেন। এই ভাঙ্গন কবলিত এলাকায় স্থায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও তিনি উপস্থিত সাংবাদিকদের জানান।
পরে উপমন্ত্রী নাগরপুর ও দেলদুয়ার উপজেলার মাঝ দিয়ে বয়ে যাওয়া ধলেশ্বরী নদীর ড্রেজিং কার্যক্রম দেখতে যান।
এ সময় টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, প্রকল্প পরিচালক এসএম শফিকুল হক, নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম, দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিরা আখতার, নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুদরত আলী, দেলদুয়ার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক এম শিবলী সাদিকসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০৪২/-জেজেড