ঝালকাঠিতে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের নতুনভাবে কার্যক্রম শুরু

215

ঝালকাঠি, ৪ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : ‘প্রধানমন্ত্রীর দু’নয়ন, প্রতিবন্ধী ব্যক্তির উন্নয়ন’ স্লোগানকে সামনে রেখে ঝালকাঠিতে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র নতুন স্থানে এবং আধুনিক উপকরণের মাধ্যমে নতুনভাবে কার্যক্রম শুরু করেছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন এ সেবা ও সাহায্য কেন্দ্রটি পরিচালনা করছে। শহরের কৃষ্ণকাঠির বিশ্বরোড (সড়ক ভবনের সামনে) এলাকায় নতুন অফিস চালু করা হয়েছে।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক প্রধান অতিথি হিসেবে আজ সোমবার কার্যলায়টি উদ্বোধন করেন। প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালট্যান্ট (ফিজিওথেরাপি) সিরাজুম মুনিরা উর্মি’র সভাপতিত্বে অনুষ্ঠানে সিভিল সার্জন ডাক্তার শ্যামল কৃষ্ণ হাওলাদার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম এবং কয়েকজন সেবাগ্রহীতা বক্তব্য রাখেন। তারা প্রতিবন্ধীদের সমাজের বোঝা হিসেবে না দেখে তাদের সার্বিক কল্যাণে এগিয়ে আসার জন্য আহ্বান জানান।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আরিফুল ইসলাম, সমাজসেবা অধিদফতরের উপপরিচালক স্বপন কুমার মুখার্জী, সড়ক বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী শেখ নাবিল হোসেন, দেশবাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান মিজানুর রহমান, সূর্যালোক ট্রাস্টের নির্বাহী পরিচালক হেমায়েত উদ্দিন হিমু, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনারবৃন্দ, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের চিকিৎসক-কর্মীবৃন্দ, প্রতিবন্ধী মানুষ ও তাদের অভিভাবকসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রতিবন্ধীদের জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়। পরে ছয় জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।