বাসস ক্রীড়া-১৬ : সালাকে বহনকারী নিখোঁজ বিমানের সন্ধান পাওয়া গেছে

141

বাসস ক্রীড়া-১৬
ফুটবল-সালা-বিমান-নিখোঁজ
সালাকে বহনকারী নিখোঁজ বিমানের সন্ধান পাওয়া গেছে
লন্ডন, ৪ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস/এএফপি) : আর্জেন্টাইন নিখোঁজ ফুটবলার সালাকে বহনকারী বিমানের ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া গেছে। নিখোঁজ বিমানটির সন্ধানে নামা একজন তদন্ত কর্মকর্তা রোববার বার্তা সংস্থা এএফপিকে একথা জানিয়েছেন।
বৃটেনের বিমান দুর্ঘটনা তদন্ত বিভাগের (এএআইবি) একজন মহিলা মুখপাত্র বলেন, ‘আমি নিশ্চত করে বলছি যে সেটি (নিখোঁজ বিমান) পাওয়া গেছে।’ এ বিষয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশের প্রক্রিয়া চলছে বলেও তিনি উল্লেখ করেন।
ফ্রান্সের ক্লাব ছেড়ে প্রিমিয়ার লীগের ক্লাব কার্ডিফে যোগদানের জন্য একটি হাল্কা এয়ার ক্রাফটে চড়ে গত ২১ জানুয়ারি ফ্রান্স থেকে যাত্রা করেছিলেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। কিন্তু ইংলিশ চ্যানেলের দ্বীপুঞ্জের কাছাকাছি পৌঁছানোর পর সেটি নিখোঁজ হয়ে যায়।
বিমানের ধ্বংসাবশেষ নরম্যান্ড উপকূলে ধুয়ে মুছে গেছে বলে গত বুধবার সন্দেহ করা হয়েছিল। বিমানে সালার সঙ্গে একমাত্র আরোহী হিসেবে ছিলেন পাইলট ড্যাভ ইবোটসন।
কিন্তু রাষ্ট্রিয়ভাবে উদ্ধার অভিযানের ইতি টানার পর সালার খোঁজে ডেভিড মেয়ার্নসের মালিকানাধীন বেসরকারী কোম্পানী ব্লু ওয়াটার রিকভারিসকে নিযুক্ত করে তার পরিবার। তিনিই রোববার ভোরে টুইটার বার্তার মাধ্যমে জানিয়েছেন যে, ‘বিমানের ধ্বংসাবশেষ শনাক্ত করা হয়েছে’। যেখানে তিনি লিখেছেন, ‘সুমুদ্রের উপর উল্লেখযোগ্য পরিমাণ ধ্বংসাবশেষ দেখা গেছে। তার পরিবারের জন্য সম্ভবত উদ্ধার অভিযানের সবচেয়ে সেরা খবর হচ্ছে এটি।’
উল্লেখ, এই ফুটবলারের অনুসন্ধান কাজের জন্য বিপুলসংখ্যক সমর্থক তাদের সহায়তার হাত বাড়িয়ে দিয়েছিল। ৪৫০০ জনেরও বেশী ভক্ত এই কাজের জন্য অর্থ সাহায্য দিয়ে ভূমিকা রেখেছেন যার পরিমাণ ৩ লাখ ইউরোর ও বেশী।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৩০/স্বব