বাসস দেশ-১৯ : জাতির বৈশিষ্ট্য সংস্কৃতির মধ্য দিয়ে প্রতিফলিত হয় : সংস্কৃতি প্রতিমন্ত্রী

123

বাসস দেশ-১৯
খালিদ-গানের সন্ধ্যা
জাতির বৈশিষ্ট্য সংস্কৃতির মধ্য দিয়ে প্রতিফলিত হয় : সংস্কৃতি প্রতিমন্ত্রী
ঢাকা, ৪ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, একটি জাতির বৈশিষ্ট্য সংস্কৃতির মধ্য দিয়ে প্রতিফলিত হয়। আর এ সংস্কৃতির ধারণ, লালন ও বিকাশে মূল দায়িত্ব পালন করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। এটি সরকারের একটি গুরত্বপূর্ণ ও দায়িত্বশীল মন্ত্রণালয়।
প্রতিমন্ত্রী আজ বিকেলে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে আমরা সূর্যমুখী সংগঠন আয়োজিত নির্বাচনোত্তর আনন্দ আয়োজন জনপ্রিয় সংগীতশিল্পী ইয়াসমিন মুশতারি ও রুখসানা মুমতাজের গানের সন্ধ্যা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
মানবতাবিরোধী আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সমন্বয়ক মোহাম্মদ আবদুল হান্নান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশিষ্ট নাট্য অভিনেতা, পরিচালক ও শিক্ষক ড. ইনামুল হক এবং বিশিষ্ট কণ্ঠশিল্পী, লেখক ও উপস্থাপক ফাতেমা-তুজ-জোহরা।
অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ আবদুল হান্নান খান উপজেলা পর্যায়ে সরকারি গণগ্রন্থাগার স্থাপনের দাবি জানিয়ে বলেন, উপজেলার বিশিষ্ট ব্যক্তিদের নামে এসব গণগ্রন্থাগার স্থাপন করা হলে এ কাজে প্রয়োজনীয় জমি পাওয়াও সহজ হবে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আমরা সূর্যমুখী‘র নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম সেলিম।
বাসস/সবি/কেসি/১৯২৫/মমআ/-এএএ