বাজিস-২ : নীলফামারীতে ১৩ হাজার ৩০২ পরিবার পেয়েছে কর্মসৃজন কর্মসূচির সুবিধা

201

বাজিস-২
নীলফামারী-কর্মসূচি
নীলফামারীতে ১৩ হাজার ৩০২ পরিবার পেয়েছে কর্মসৃজন কর্মসূচির সুবিধা
নীলফামারী, ২ জুন, ২০১৮ (বাসস) : সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনিতে জেলায় এবারে কর্মসৃজন কর্মসূচির সুবিধা পেয়েছে ১৩ হাজার ৩০২ অতিদরিদ্র পরিবার। প্রতি পরিবারের পক্ষে ১জন করে ওই কর্মসূচিতে ৪০ দিন কাজ করেছেন। তারা প্রতি দিনের মজুরী পেয়েছেন ২০০ টাকা করে।
সূত্রমতে, অতি দরিদ্র, ভূমিহীন ও বেকার জনগোষ্ঠির খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণে সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনির কর্মসূচির মধ্যে ৪০ দিনের কর্মসৃজন কর্মসূচিটি অন্যতম। বিশেষ মুহুর্তের ওই কর্মসূচির অধীনে কাজের বিনিময়ে টানা ৪০ দিন ২০০ টাকা করে মজুরী প্রদান করা হয়।
ওই কর্মসূচিতে জেলায় এবারে অংশগ্রহণ করে ১৩ হাজার ৩০২ জন। এর মধ্যে জেলা সদরের ১৫ ইউনিয়নে ৩ হাজার ১৯৪ জন, সৈয়দপুরের ৫ ইউনিয়নে ১ হাজার ৯ জন, ডিমলার ১০ ইউনিয়নে ২ হাজার ২৪৬ জন, ডোমারের ১০ ইউনিয়নে ১ হাজার ৬৩৮ জন, জলঢাকার ১১ ইউনিয়নে ৩ হাজার ৩৯৯ জন, কিশোরগঞ্জের ৯ ইউনিয়নে ১ হাজার ৮১৬ জন।
জেলা ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা এ,টি,এম আখতারুজ্জামান বলেন, কর্মসূচিটি গত ১৫ এপ্রিল থেকে শুরু করে ২৫ মে সমাপ্ত করা হয়েছে। জেলায় কর্মসূচির সুবিধা পেয়েছেন ১৩ হাজার ৩০২ অতিদরিদ্র পরিবার। এসব পরিবারের এক জন করে কাজের বিনিময়ে প্রতিদিন ২০০ টাকা মজুরী পেয়েছেন।
বাসস/সংবাদদাতা/কেইউ/১২৪১/নূসী