বাসস ক্রীড়া-১১ : বিরল রেকর্ড স্পর্শ করলেন পেরেরা

92

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-পেরেরা
বিরল রেকর্ড স্পর্শ করলেন পেরেরা
কলম্বো, ৪ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : ঘরোয়া আসরে এক ম্যাচের দুই ইনিংসে দু’বার ডাবল সেঞ্চুরি করে বিরল এক রেকর্ডের মালিক হলেন শ্রীলংকার ডান-হাতি ব্যাটসম্যান অ্যাঞ্জেলো পেরেরা। নিজ দেশের ঘরোয়া প্রথম শ্রেণির ম্যাচে সিংহলিজের বিপক্ষে দুই ইনিংসে দু’টি ডাবল সেঞ্চুরি করেন ননদেসক্রিপ্টেস ক্রিকেট ক্লাবের হয়ে খেলতে নামা পেরেরা। সুপার এইটের ঐ ম্যাচের প্রথম ইনিংসে ২০৩ বলে ২০১ রান ও দ্বিতীয় ইনিংসে ২৬৮ বলে ২৩১ রান করেন ২৮ বছর বয়সী পেরেরা। পেরেরার এমন রেকর্ড স্পর্শের ম্যাচটি ড্র হয়।
ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয়বারের মতো এমন ঘটনা ঘটলো। সর্বপ্রথম ১৯৩৮ সালে এই রেকর্ডের জন্ম দিয়েছিলেন কাউন্টি দল কেন্টের ব্যাটসম্যান আর্থার ফগ। এসেক্সের বিপক্ষে ঐ ম্যাচের দুই ইনিংসে ২৪৪ ও ২০২ রান করেছিলেন ফাগ। তবে ৮১ বছর পর ফাগের বিরল কীর্তি স্পর্শ করলেন পেরেরা।
ইতোমধ্যে শ্রীলংকা জাতীয় দলের হয়ে ৪টি ওয়ানডে ও ২টি টি-২০ ম্যাচ খেলেছেন পেরেরা। আন্তর্জাতিক এই ছয় ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। সবমিলিয়ে তার মোট রান ১২। ২০১৩ সালে ওয়ানডে দিয়ে অভিষেক হয় তার। আর ২০১৬ সালে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন পেরেরা।
বাসস/এএসজি/এএমটি/১৮১০/স্বব