বাসস ক্রীড়া-৬ : এলিমিনিটর ম্যাচে ঢাকার বিপক্ষে চিটাগং-এর সংগ্রহ ১৩৫ রান

119

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-বিপিএল
এলিমিনিটর ম্যাচে ঢাকার বিপক্ষে চিটাগং-এর সংগ্রহ ১৩৫ রান
ঢাকা, ৪ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের এলিমিনিটর ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৫ রান করেছে চিটাগং ভাইকিংস।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় চিটাগং ভাইকিংস। ব্যাট হাতে নেমে ভালো শুরুর আভাস দিয়েছিলেন ওপেনার দক্ষিণ আফ্রিকার ক্যামেরন ডেলপোর্ট। মারমুখী মেজাজে রান তুলছিলেন তিনি। তাকে সঙ্গ দিচ্ছিলেন আরেক ওপেনার ইয়াসির আলি। কিন্তু বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি ইয়াসির। ঢাকা ডায়নামাইটসের পেসার রুবেল হোসেনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ৮ রানে ফিরে যান তিনি।
এরপর তিন নম্বরে নামা সাদমান ইসলামকে নিয়ে ইনিংস গড়ার কাজে মনোযোগি হন ডেলপোর্ট। ২৭ বলে ৩৪ রানের জুটি গড়ে প্যাভিলিয়নে ফিরেন ডেলপোর্ট। রান আউটের ফাঁেদ পড়ার আগে ৫টি চার ও ১টি ছক্কায় ২৭ বলে ৩৬ রান করেন ডেলপোর্ট।
৫৬ রানে দ্বিতীয় উইকেট হারানো চিটাগং-কে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিলো অধিনায়ক মুশফিকুর রহিমের। কিন্তু তিনি এবার ব্যর্থ। ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইনের ডেলিভারিতে বোল্ড হন মুশফিক। ১টি চারে ৬ বলে ৮ রান করেন তিনি।
অধিনায়কের বিদায়ের পর মিনি ধস নামে চিটাগং-এর ইনিংসে। তাই ৩ উইকেটে ৭৬ রান থেকে ৭ উইকেটে ১০৯ রানে পরিণত হয় দলটি। ফলে সম্মানজনক স্কোরে পৌঁছানোটাই কঠিন হয়ে দাড়ায় চিটাগং-এর জন্য। কিন্তু শেষদিকে, ব্যাট হাতে ছোট্ট ও বুদ্ধিদীপ্ত একটি ইনিংস খেলেন মোসাদ্দেক হোসেন। ৩টি চারের সাথে ১টি ছক্কায় ৩৫ বলে ৪০ রান তুলে চিটাগং’কে ১৩৫ রানের সম্মানজনক স্কোর এনে দেন মোসাদ্দেক। ঢাকার পক্ষে ১৫ রানে ৪ উইকেট নেন নারাইন। এবারের বিপিএলে এটিই তার সেরা বোলিং ফিগার।
সংক্ষিপ্ত স্কোর :
চিটাগং ভাইকিংস : ১৩৫/৮, ২০ ওভার (মোসাদ্দেক ৪০, ডেলপোর্ট ৩৬, নারাইন ৪/১৫)।
বাসস/এএসজি/এএমটি/১৫০০/স্বব