বাজিস-৯ : দোহারে মাটিভর্তি মাহেন্দ্র’র ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু

291

বাজিস-৯
দোহার -মৃত্যু
দোহারে মাটিভর্তি মাহেন্দ্র’র ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু
ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : ঢাকার দোহার উপজেলায় মাটিভর্তি মাহেন্দ্রা গাড়ির ধাক্কায় শাওন হোসেন (১৯) নামের এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার ফুলতলা বাজারে এ দুর্ঘটনা ঘটে। শাওন ফুলতলা ঢালারপাড় এলাকার মাঈন উদ্দিনের ছেলে। সে পদ্মা কলেজের একাদশ শ্রেণির মানবিক শাখার প্রথম বর্ষের ছাত্র বলে জানা যায়।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, রোববার বেলা ১১টার দিকে শাওন মোটর সাইকেল নিয়ে বাড়ি থেকে কলেজে রওনা হয়। কলেজ পার্শ্ববর্তী ফুলতলা তানশীর মার্কেটের সামনে এলে মাটিবাহী একটি মাহেন্দ্র গাড়ি শাওনের মোটর সাইকেলকে ধাক্কা দেয়। গুরুত্বর আহত অবস্থায় স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে মাহেন্দ্র’র চালক পালিয়ে যায়। খবর পেয়ে থানা পুলিশ হাসপাতাল থেকে শাওনের মরদেহ উদ্ধার করে। ঘাতক মাহেন্দ্রটি জব্দ করা হয়।
এদিকে শাওনের মৃত্যুর খবর কলেজে ছড়িয়ে পড়লে হত্যাকারীর বিচারের দাবিতে কলেজের শিক্ষার্থীরা ঢাকা-দোহার সড়ক অবরোধ করে। তারা সড়কে বসে বিক্ষোভ করে এবং ঘাতক চালককে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্লোগান দিতে থাকে। এ সময় সড়কে যানজট সৃষ্টি হয়। প্রশাসনের আশ্বাসে দুপুর ১টার দিকে তারা মিছিল করে কলেজে ফেরত যান। সেখানে শিক্ষার্থীরা হত্যাকারী গ্রেপ্তারে ২৪ ঘণ্টার সময় বেঁধে দেন। না হলে কঠোর তারা আন্দোলন করার হুমকি দেন।
বাসস/সংবাদদাতা/১৯৫২/মরপা