বাজিস-৭ : হবিগঞ্জে আয়োজন করা হচ্ছে তিনদিন ব্যাপী লোকজ উৎসব

303

বাজিস-৭
হবিগঞ্জ-উৎসব
হবিগঞ্জে আয়োজন করা হচ্ছে তিনদিন ব্যাপী লোকজ উৎসব
হবিগঞ্জ, ৩ ফেব্রুয়ারী ২০১৯ (বাসস) : জেলায় লোকজ সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার লক্ষ্যে জেলা প্রশাসন উদ্যোগ নিয়েছে তিনদিনব্যাপী লোকজ উৎসবের । রোববার দুপুরে হবিগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময়সভায় এই উদ্যোগের কথা জানান জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ।
জেলা প্রশাসক বলেন, হবিগঞ্জে রয়েছে শেখ বানু, সৈয়দ শাহনুর আর দীনহীন-এর মতো মরমী সাধকদের ঐতিহ্য। তারা অসংখ্য লোকজ ও মরমী গান রচনা করেছেন। তাদের মাধ্যমে এই এলাকায় একটি নিজস্ব ঐতিহ্য রয়েছে। দেশের অন্য যে কোন জেলার তুলনায় হবিগঞ্জ পিছিয়ে নেই। মিডিয়ার মাধ্যমে এই ঐতিহ্য তুলে ধরার জন্য আয়োজন করা হচ্ছে উৎসব। ১৪, ১৫ ১৬ ফেব্রুয়ারী জালাল স্টেডিয়ামে এই উৎসব আয়োজন করা হবে। এতে জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠ লোকজ ও বাউল শিল্পীরা আসবেন বলে নিশ্চিত করেছেন।
তিন দিনের উৎসবের দুই দিন দুই জন মন্ত্রী এবং একদিন স্থানীয় সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন। প্রতিদিন বিকেল ৩টায় আলোচনা সভা। বাদ আছর স্থানীয় শিল্পীদের পরিবেশনা এবং সন্ধ্যার পর থাকবে জাতীয় পর্যায়ের শিল্পীদের পরিবেশনা। উৎসবে কুষ্টিয়ার লালন একাডেমী এবং সুনমাগঞ্জের শিল্পকলা একাডেমীকেও আমন্ত্রণ জানানো হয়েছে। থাকবে পালা গানের আসর।
মতবিনিময় সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাভেল এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়াসহ জেলার বিভিন্ন সরকারী দপ্তরের প্রধান, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদাতা/১৯৪৭/মরপা