বাসস দেশ-২১ : দুর্নীতি দূর করতে কাজ করার আহবান সমাজকল্যাণমন্ত্রীর

118

বাসস দেশ-২১
সমাজকল্যাণমন্ত্রী-দুর্নীতি
দুর্নীতি দূর করতে কাজ করার আহবান সমাজকল্যাণমন্ত্রীর
ঢাকা, ৩ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : বাংলাদেশ থেকে দুর্নীতিকে চিরতরে দূর করতে সবাইকে একযোগে কাজ করার আহবান জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।
আজ রাজধানীর আগারগাঁওয়ের সমাজসেবা অধিদপ্তরে নবনিযুক্ত সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সমাজকল্যাণ সচিবকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।
মন্ত্রী বলেন,বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি নামক দানবকে চিরতরে বিদায় দিতে মাঠে নেমেছেন। আমাদেরকেও (মন্ত্রিপরিষদকে) সে নির্দেশনাই দিয়েছেন।
তিনি বলেন, দেশ থেকে দুর্নীতিবাজদের নির্মূল করতে পারলে আগামী পাঁচ বছরে বাংলাদেশ নিঃসন্দেহে মালয়েশিয়াকে ছাড়িয়ে যাবে।
‘সুতরাং আমার মন্ত্রণালয়ের কোন কর্মকর্তার কোন ধরনের দুর্র্নীতি পেলে তার আর কোন রক্ষা থাকবে না। দুর্নীতিবাজ কর্মকর্তাদের ধরে ধরে বিচার করা হবে বলেও উল্লেখ করেন মন্ত্রী।’
তিনি বলেন, বিশ্বের দুর্নীতিগ্রস্থ কোন দেশই উন্নতির শিখরে পৌঁছতে পারে না। এ জন্য আগামী দিনগুলোতে উন্নয়নের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দেয়া হয়েছে।
সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মুহাম্মদ নূরুল কবীরের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার প্রামাণিকসহ, অধিদপ্তরের সকল স্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।
বাসস/সবি/এসএস/১৭৫৫/-জেজেড