বাসস দেশ-৯ : বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা অনেক বেশী সচেতন এবং দেশপ্রেমিক : ত্রাণ প্রতিমন্ত্রী

111

বাসস দেশ-৯
এনামুর রহমান-প্রতিবেদন
বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা অনেক বেশী সচেতন এবং দেশপ্রেমিক : ত্রাণ প্রতিমন্ত্রী
ঢাকা, ২ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা অনেক বেশী সচেতন এবং দেশপ্রেমিক।
আজ শনিবার ঢাকায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মিলনায়তনে শিক্ষার্থীদের ইন্টার্নশীপ কার্যক্রমের চুড়ান্ত প্রতিবেদন উপস্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ (আইডিএমডিএস) এর শিক্ষার্থীরা ইন্টার্নশীপ কার্যক্রমের এই চূড়ান্ত প্রতিবেদন উপস্থাপন করেন।
এনামুর রহমান বলেন, শিক্ষার্থীরা দেশের উন্নয়নের কথা ভেবেই দেশের প্রত্যন্ত অঞ্চলে ভ্রমণ এবং অবস্থান করে এসব সুপারিশমালা প্রণয়ন করেছে। তাদের বাস্তব ও যৌক্তিক সুপারিশসমুহ দেশের সার্বিক দুর্যোগ ঝুঁকিহ্রাসের ক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখতে সহায়ক হবে।
তিনি বলেন, টেকসই উন্নয়নের লক্ষ্যে নীতিমালা প্রনয়ণে শিক্ষার্থীদের সুপারিশ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। কারণ তারা দেশের প্রত্যন্ত অঞ্চলের মাঠ পর্যায় থেকে দুর্যোগ সংক্রান্ত তথ্য সংগ্রহের কাজ করেছে।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাশিম বক্তব্য রাখেন।
বাসস/সবি/বিকেডি/১৬৪০/কেজিএ