আগামী বছর এডিলেডে নতুন এটিপি-ডব্লিউটিএ টুর্নামেন্ট

213

এডিলেড, ২ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : অস্ট্রেলিয়ান ওপেন গ্র্যান্ড স্ল্যামকে সামনে রেখে আগামী বছর থেকে এডিলেডে অনুষ্ঠিত হবে নতুন এটিপি-ডাব্লিউটিএ টুর্নামেন্ট। বিশ্বের শীর্ষ তারকারা এর মাধ্যমে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের আগে নিজেদের প্রস্তুতিকে ঝালিয়ে নেবার সুযোগ পাবেন।
এডিলেডে নতুনভাবে পুনর্গঠিত মেমোরিয়াল ড্রাইভ টেনিস কোর্টে এই ইভেন্টটি অনুষ্ঠিত হবে। ১০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার ব্যয় করে এই সেন্টার কোর্টটিতে ফাইবারগ্লাস সমৃদ্ধ কৃত্রিম ছাদ প্রতিস্থাপন করার কাজ শুরু হয়েছে। টেনিস অস্ট্রেলিয়া প্রধান নির্বাহী ক্রেইগ টিলে বলেছেন গ্রীষ্ম মৌসুমে শীর্ষ পর্যায়ের টেনিস প্রতিযোগিতা আয়োজনে তার যে ভবিষ্যত পরিকল্পনা ছিল এডিলেডের টুর্ণামেন্টটি তারই অংশ। ইতোমধ্যেই সিডনি ও ব্রিসবনে প্রথমবারের মত ২৪টি দেশ নিয়ে এটিপি ওয়ার্ল্ড টিম কাপ আয়োজনের ঘোষনা দিয়েছে। আগামী বছরের ৩ জানুয়ারি থেকে পরবর্তী ১০ দিন এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। মেলবোর্ন পার্কে অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হিসেবে এটিকে বিবেচনা করা হচ্ছে। এই ইভেন্টের জন্য তৃতীয় শহর হিসেবে পার্থের নাম ঘোষনা সময়ের ব্যপার মাত্র।
টিলে বলেছেন, ‘অস্ট্রেলিয়ায় খেলোয়াড়দের খেলার সুযোগ করে দেবার লক্ষ্যে ধারাবাহিক ভাবে টেনিসের পরিবেশ নিশ্চিত করাটা জরুরী। একইসাথে নিজেদের ঘরের মাঠে টেনিসপ্রেমীদের জন্য এগুলো একটি দারুন সুযোগ। এখানে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে অস্ট্রেলিয়ার বড় শহরগুরোতে বিশ্বমানের টেনিস উপহার দেয়া। এডিলেডের টুর্ণামেন্টটি এই লক্ষ্যে বাড়তি উদ্দীপনা যোগ করবে। ভবিষ্যত প্রজন্মের জন্যও এটি একটি অনুপ্রেরণা।’
সপ্তাহব্যাপী এডিলেড টুর্নামেন্টের তারিখ এখনো চূড়ান্ত হয়নি। তবে এডিলেড আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছে জানুয়ারিতে সিডনি ইন্টারন্যাশনালের পরিবর্তে এই টুর্ণামেন্ট আয়োজনের সম্ভাবনা রয়েছে। টিলে আশা করছেন এই টুর্ণামেন্টের প্রাইজমানি হতে পারে কমপক্ষে ২ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার।