বাসস ক্রীড়া-১ : লিড নিলো ওয়েস্ট ইন্ডিজ

295

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-টেস্ট
লিড নিলো ওয়েস্ট ইন্ডিজ
অ্যান্টিগা, ২ ফেব্রুয়ারি ২০১৯ (বাসস) : ইংল্যান্ডের বিপক্ষে অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনই লিড নিলো স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ৪ উইকেট হাতে নিয়ে ৮৫ রানে এগিয়ে ক্যারিবীয়রা। ইংল্যান্ডের ১৮৭ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ২৭২ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ।
সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনই ইংল্যান্ডকে অলআউট করে দেয় ওয়েস্ট ইন্ডিজ। দিনের শেষেভাগে ব্যাট হাতে নেমে বিনা উইকেটে ৩০ রান করেছিলো ক্যারিবীয়রা। দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ১১ ও জন ক্যাম্পবেল ১৬ রানে অপরাজিত ছিলেন।
দ্বিতীয় দিনের শুরু থেকে রান জড়ো করার কাজটা ভালোভাবেই করছিলেন আগের দিন অপরাজিত থাকা ব্র্যাথওয়েট-ক্যাম্পবেল জুটি। কিন্তু হাফ-সেঞ্চুরির দোড়গোড়ায় গিয়ে থেমে যান তারা। ব্র্যাথওয়েট ৪৯ ও ক্যাম্পবেল ৪৭ রান করে থামেন। তাদের বিদায়ের পর মিডল-অর্ডার দুই ব্যাটসম্যানও শাই হোপ ও ড্যারেন ব্রাভো ছোট ছোট ইনিংস খেলেন। হোপ ৪৪ রানে ফিরলেও ৩৩ রানে অপরাজিত আছেন ব্রাভো। তার সঙ্গী অধিনায়ক জেসন হোল্ডার ১৯ রানে অপরাজিত।
মাঝে রোস্টন চেজ ৪ রানে ফিরে গেলে, শিমরোন হেটমায়াার ২১ ও উইকেটরক্ষক শেন ডওরিচ ৩১ রান করেন। ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড ৩টি ও মঈন আলী ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
ইংল্যান্ড : ১৮৭/১০, ৬১ ওভার (মঈন ৬০, বেয়ারস্টো ৫২, রোচ ৪/৩০)।
ওয়েস্ট ইন্ডিজ : ২৭২/৬, ১১১ ওভার (ব্রার্থওয়েট ৪৯, ক্যাম্পবেল ৪৭, ব্রড ৩/৪২)।
বাসস/এএমটি/১১৫৫/স্বব