বাসস দেশ-১৫ : ঐক্য ফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্যদেরকে পুনরায় শপথ গ্রহণের আহ্বান চীফ হুইপের

319

বাসস দেশ-১৫
চীফ হুইপ-বঙ্গবন্ধু-শ্রদ্ধা
ঐক্য ফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণের আহ্বান চীফ হুইপের
গোপালগঞ্জ, ১ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি জাতীয় ঐক্য ফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্যদের শপথ গ্রহণের আহ্বান জানিয়ে বলেছেন, ‘আমাদের বিশ্বাস তারা (ঐক্যফ্রন্ট) সংসদের কাজে অংশগ্রহণ করবেন।’
আজ শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
‘জাতীয় ঐক্য ফ্রন্টের সংসদ সদস্যদের সংসদে আনার ব্যবস্থা করা হবে কি না’- এমন প্রশ্নের জবাবে চীফ হুইপ বলেন, “এটা ঐক্য ফ্রন্টের একটি রাজনৈতিক কৌশল। তবে এখনো তাদের হাতে ৯০ দিন সময় রয়েছে। সংসদে আসার জন্য আমরা বারবার তাদেরকে আহবান জানাচ্ছি। আমাদের বিশ্বাস তারা সংসদের কাজে অংশ গ্রহণ করবে।”
তিনি আরো বলেন, জনগণ যাদের ভোট দিয়েছে, সেখানে যদি তারা না আসে তাহলে ভোটের মূল্যায়ন করা হবে না।
চীফ হুইপ আরো বলেছেন, ‘আমি সরকার দলীয় এমপি। আমার সংসদকে কার্যকর করার জন্য সংসদ নেতা প্রধানমন্ত্রীর নেতৃত্বে সুব্যবস্থা করবো। প্রধানমন্ত্রী গণভবনে তাদেরকে দাওয়াত দিয়েছেন। আমার বিশ্বাস, তারা এ দাওয়াতে আসবেন এবং তারা সংসদে এসে সংসদকে আরো কার্যকর করবেন।’
এসময় হুইপ মোঃ আতিউর রহমান আতিক, পঞ্চানন বিশ্বাস, ইকবালুর রহিম, মাহবুব আরা বেগম গিনি, সামশুল হক চৌধুরী এবং আবু সাঈদ আল মাহমুদ স্বপনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/এমএন/১৯৫০/অমি