বাসস দেশ-১০ : রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্য গ্রেফতার ॥ উগ্রবাদী বই উদ্ধার

140

বাসস দেশ-১০
র‌্যাব অভিযান-গ্রেফতার
রাজধানীতে আনসারুল্লাহ বাংলা টিমের চার সদস্য গ্রেফতার ॥ উগ্রবাদী বই উদ্ধার
ঢাকা, ১ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : রাজধানীর উত্তরা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি’র) চার সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।
তারা হচ্ছে, শাহরিয়ার নাফিস ওরফে আম্মার হোসেন (২০), রবিউল ইসলাম ওরফে নুরুল ইসলাম (২৪), রাসেল ওরফে সাজেদুল ইসলাম গিফারী (২৪) ও আব্দুল মালেক (৩১)। এসময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, মোবাইল ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।
র‌্যাব জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে রাজধানীর উত্তরা এলাকায় র‌্যাব-১ এর একটি দল অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।
শুক্রবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজার মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান ।এসময় র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (সিও) লে. কর্ণেল সারওয়ার বিন কাশেম উপস্থিত ছিলেন।
তিনি বলেন, গত ২৮ জানুয়ারি আশুলিয়া এলাকা থেকে এবিটি’র সদস্য আব্দুস ছোবহান ওরফে হাবিবকে প্রথমে গ্রেফতার করা করে র‌্যাব। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার র‌্যাব-১ এই চারজনকে আটক করে।প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এবিটি’র সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দিয়েছে।
মুফতি মাহমুদ খান বলেন, আনসারুল্লাহ বাংলা টিমের টার্গেটে দেশের শীর্ষস্থানীয় একটি দৈনিক পত্রিকার সম্পাদকের নামও ছিল। বিবাহ সংক্রান্ত একটি হাদিস পত্রিকায় প্রকাশ করায় তিনি টার্গেটে ছিলেন।
তিনি বলেন, দেশের সম্মানিত ব্যক্তিবর্গসহ অনলাইন অ্যাক্টিভিস্টদের চিহ্নিত করে তাদের গতিবিধি পর্যবেক্ষণ করতো আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) একটি সেল।
তিনি আরো বলেন, এবিটি’কে আরো শক্তিশালী ও সদস্য সংগ্রহের জন্য তারা চেষ্টা করে আসছিল।
মুফতি মাহমুদ খান বলেন, এবিটি’র সদস্যরা সংগঠনকে উজ্জীবিত করার কাজ করে যাচ্ছিলো এবং তাদের অন্যতম পরিকল্পনা হচ্ছে সংগঠনের প্রধান জসিমউদ্দিন রহমানীকে কারাগার থেকে মুক্ত করা।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৭৪০/এএএ