বাসস দেশ-৬ : ডিএসসিএসসি ২০১৮-১৯ কোর্সের সমাপনী নৈশভোজ অনুষ্ঠিত

166

বাসস দেশ-৬
ডিএসসিএসসি-নৈশভোজ
ডিএসসিএসসি ২০১৮-১৯ কোর্সের সমাপনী নৈশভোজ অনুষ্ঠিত
ঢাকা, ১ ফেব্রুয়ারি, ২০১৯ (বাসস) : মিরপুর সেনানিবাসস্থ সামরিক বাহিনী কমান্ড ও ষ্টাফ কলেজ (ডিএসসিএসসি) এর ‘ডিএসসিএসসি ২০১৮-২০১৯’ কোর্সের সমাপনী নৈশভোজ কলেজের অফিসার্স মেসে বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত হয়েছে।
আজ আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এতে জানানো হয়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। প্রধান অতিথি তার ভাষণে সফলতার সঙ্গে কোর্স সম্পন্ন করার জন্য অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন জানান। এ সময় তিনি কলেজের শিক্ষার মান সম্পর্কে গভীর সন্তুষ্টি প্রকাশ করেন এবং কলেজের কমান্ড্যান্ট ও সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।
এ বছর ‘ডিএসসিএসসি ২০১৮-১৯’ কোর্সে বাংলাদেশ সেনাবাহিনীর ১১৮ জন অফিসার, বাংলাদেশ নৌবাহিনীর ২৯ জন অফিসার, বাংলাদেশ বিমান বাহিনীর ২৩ জন অফিসার এবং চীন, ভারত, ইন্দোনেশিয়া, লেবানন, লাইবেরিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিস্তিন, ফিলিপাইন, সৌদি আরব, সিয়েরালিওন, শ্রীলংকা, তানজানিয়া, উগান্ডা, যুক্তরাষ্ট্র এবং জাম্বিয়া থেকে আগত ৪৫ জন অফিসারসহ সর্বমোট ২১৫ জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেন।
অনুষ্ঠানের শুরুতে কলেজের কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. এনায়েত উল্ল্যাহ স্বাগত বক্তব্য দেন। বক্তব্যে তিনি এ কলেজের শিক্ষাক্রম ও প্রশাসনের সঙ্গে জড়িত সকলকে তাদের সর্বাত্মক সহযোগিতার জন্য গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
এছাড়াও অনুষ্ঠানে সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও, তিন বাহিনীর পিএসওগণ, ডিএসসিএসসি’তে অংশগ্রহণকারী বন্ধুপ্রতীম রাষ্ট্রের প্রতিরক্ষা উপদেষ্টাগণ, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ এবং কোর্সে অংশগ্রহণকারী ছাত্র-অফিসারগণ সস্ত্রীক উপস্থিত ছিলেন।
বাসস/আইএসপিআর/এসই/১৬০০/-আসচৌ