বাসস ক্রীড়া-২১ : পুরান ঝড়ে সিলেটের সংগ্রহ ৫ উইকেটে ১৮৯ রান

482

বাসস ক্রীড়া-২১
ক্রিকেট-বিপিএল
পুরান ঝড়ে সিলেটের সংগ্রহ ৫ উইকেটে ১৮৯ রান
চট্টগ্রাম, ৩০ জানুয়ারি, ২০১৯ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরানের ৩১ বলে ঝড়ো ৭৬ রানের সুবাদে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের ৩৮তম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৮৯ রান করেছে সিলেট সিক্সার্স।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় সিলেট সিক্সার্স। প্রথম ওভারের শেষ বলে ওপেনার লিটন দাসকে হারায় সিলেট। ৬ বলে ১০ রান করেন লিটন। এরপর বড় ইনিংস খেলার চেষ্টা করেছিলেন আফিফ হোসেন ও ইংল্যান্ডের জেসন রয়। ভালো শুরু করেও দু’জন ব্যর্থ হয়েছেন।
২টি করে চার ও ছক্কায় দুর্দান্ত খেলতে থাকা আফিফ ২৫ বলে ২৯ রান করে রাজশাহী অধিনায়ক মেহেদি হাসান মিরাজের শিকার হন। ৮ বলে ১৩ রান করে রয় থামেন মুস্তাফিজুর রহমানের শিকার হয়ে। তাদের বিদায়ের পর সিলেটের রানের চাকা ঘুরিয়েছেন সাব্বির রহমান ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। কামরুল ইসলাম রাব্বির শিকারে পরিনত হওয়ার আগে সাব্বির ৩৯ বলে ৪৫ রান করেন ।
তবে শেষদিকে ব্যাট হাতে ঝড় তুলেন পুরান। চারÑছক্কার পসরা সাজিয়ে বসেছিলেন তিনি। পুরানের ঝড়ে শেষ ৮ ওভারে ৯৪ রান পায় সিলেট। ২০ ওভারে ৫ উইকেটে সিলেটের সংগ্রহ দাঁড়ায় ১৮৯ রান। ৬টি করে চার ও ছক্কায় মাত্র ৩১ বলে অপরাজিত ৭৬ রান করেন পুরান। ১০ বলে ১০ রানে অপরাজিত ছিলেন ভারপ্রাপ্ত অধিনায়ক অলক কাপালি। রাজশাহীর কামরুল ইসলাম রাব্বি ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
সিলেট সিক্সার্স : ১৮৯/৫, ২০ ওভার (পুরান ৭৬*, সাব্বির রহমান ৪৫, রাব্বি ২/৩০)।
বাসস/এএমটি/২১০০/স্বব