বাসস দেশ-২২ : দুর্যোগ মোকাবেলায় যৌথভাবে কাজ করবে কয়েকটি মন্ত্রণালয়

138

বাসস দেশ-২২
দুর্যোগ-ভিকটিম
দুর্যোগ মোকাবেলায় যৌথভাবে কাজ করবে কয়েকটি মন্ত্রণালয়
ঢাকা, ৩০ জানুয়ারি, ২০১৯ (বাসস) : দুর্যোগ মোকাবেলায় যৌথভাবে কাজ করবে ন্যাশনাল রেসিলিয়েন্স প্রোগ্রাম (এনআরপি) দুর্যোগ ও ত্রাণ, স্থানীয় সরকার, পরিকল্পনা মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।
আজ রাজধানীর ইস্কাটানে মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ন্যাশনাল রেসিলিয়েন্স প্রোগ্রাম (ডি ডাব্লিউ পার্ট) শীর্ষক কারিগরী সহয়তা প্রকল্পের অবহিতকরণ কর্মশালায় মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
সচিব বলেন, দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ যে সক্ষমতা অর্জন করেছে সেটি সারা বিশ্বে একটি অনুকরণীয় দৃষ্টান্ত। উন্নত বিশ্ব ও আমাদের এই অভিজ্ঞতা কাজে লাগাতে চায়। তিনি বলেন, দুর্যোগে নারী ও শিশুরাই বেশি ভিকটিম হয়। এটি মোকাবেলায় যত রকমের প্রস্তুতি নেয়া হয় তার মধ্যে নারী ও শিশুকে বেশি প্রধান্য দিতে হবে।
মহিলা বিষয়ক অধিদপ্তর এবং ইউএন উইমেন এ কর্মশালার আয়োজন করে।
পরে সচিব প্রকল্পের সহয়তায় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাদের ল্যাপটপ প্রদান করেন।
মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক আতাউর রহমানের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন ইউ এন ইউমেন বাংলাদেশের প্রোগ্রাম স্পেশালিষ্ট দিলরুবা সরদার, বিদেশী সদস্য পুষ্ট এন আর পি’র ন্যাশনাল প্রজেক্ট ডাইরেক্টর দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মোহসীন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: আইনুল কবীর।
বাসস/সবি/এসএস/১৭৫৫/কেএমকে