বাসস দেশ-৭ : শিক্ষা প্রতিষ্ঠানে শারীরিক শিক্ষাকে বাধ্যতামূলক করার উপর গুরুত্বারোপ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর

125

বাসস দেশ-৭
রাসেল-শিক্ষা প্রতিষ্ঠান
শিক্ষা প্রতিষ্ঠানে শারীরিক শিক্ষাকে বাধ্যতামূলক করার উপর গুরুত্বারোপ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর
ঢাকা, ৩০ জানুয়ারি, ২০১৯ (বাসস) : শিক্ষা প্রতিষ্ঠানে শারীরিক শিক্ষা বিষয়কে বাধ্যতামূলক করার উপর গুরুত্বারোপ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।
তিনি বলেন,সুস্থ থাকার জন্য শারীরিক কসরত বা ব্যায়ামের কোন বিকল্প নেই। তাই শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মেধা ও শারীরিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ । এ সম্পর্কে সবাইকে সচেতন করতে হবে।
প্রতিমন্ত্রী আজ বুধবার ক্রীড়া পরিদপ্তর পরিদর্শন কালে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।
শিক্ষা প্রতিষ্ঠানের কোর্স কারিকুলামে শারীরিক শিক্ষা বিষয়টিকে অর্ন্তভূক্ত করার কথা উল্লেখ করে তিনি বলেন, একটি সুস্থ ও সুন্দর ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে হলে শিক্ষার্থীদের তাদের সুস্থ্যতার জন্য সচেতন করে তোলার বিষয়ে গুরুত্ব দিতে হবে।
এসময় প্রতিমন্ত্রী বলেন, প্রতিটি উপজেলায় যুব বিনোদন কেন্দ্র নির্মাণের যে পরিকল্পনা রয়েছে সেখানে খেলাধুলাকে বিশেষ গুরুত্ব দেয়া হবে, যার মাধ্যমে তৃণমূল পর্যায়ে খেলাধুলা বিকশিত হবে। সামগ্রিক এই উদ্যোগকে বাস্তবায়ন করাতে ক্রীড়া পরিদপ্তরকে অধিদপ্তরে রুপান্তর করে প্রতিটি উপজেলায় শক্তিশালী সাংগঠনিক কাঠামো তৈরির পরিকল্পনা এবং ক্রীড়াঙ্গনকে শক্তিশালী করার লক্ষ্যে যুব এবং ক্রীড়াকে আলাদা প্রাতিষ্ঠানিক রূপদানের পরিকল্পনার কথাও জানান প্রতিমন্ত্রী।
এসময় আরো উপস্থিত ছিলেন ক্রীড়া পরিদপ্তরের পরিচালক মো: মোমিনুর রহমান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্মসচিব ওমর ফারুক সহ উর্ধ্বতন কর্মকর্তারা।
বাসস/সবি/এসএস/১৫৩৫/-আসচৌ