বাসস ক্রীড়া-৬ : ২০২৩ আফ্রিকা নেশন্স কাপের স্বাগতিক হতে আইভরি কোস্টের সম্মতি

119

বাসস ক্রীড়া-৬
ফুটবল-নেশন্স কাপ
২০২৩ আফ্রিকা নেশন্স কাপের স্বাগতিক হতে আইভরি কোস্টের সম্মতি
আবিজান, ৩০ জানুয়ারি ২০১৯ (বাসস) : ২০২১ সালের ফাইনাল নয় বরং ২০২৩ সালের আফ্রিকা নেশন্স কাপের স্বাগতিক হতে সিএএফ’র প্রস্তাব মেনে নিয়েছে আইভরি কোস্ট। নির্ভরযোগ্য একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
সিএএফ সভাপতি আহমাদ আহমাদ ও আইভরিয়ান ফুটবল প্রধান আলাসানে ওটারার সাথে এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয় বলে সূত্রটি জানিয়েছে। সভায় আইভরিয়ান ফুটবল ফেডারেশনের (এফআইএফ) উর্ধ্বতন কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন।
পাঁচ বছর আগে ২০১৯, ২০২১ ও ২০২৩ সালের আফ্রিকার সর্বোচ্চ এই টুর্নামেন্টের স্বত্ব দেয়া হয়েছিল যথাক্রমে ক্যামেরুন, আইভরি কোস্ট ও গিনিকে। কিন্তু যথাযথ প্রস্তুতিতে বিলম্ব হওয়ায় চলতি বছর ক্যামেরুনের কাছ থেকে আয়োজক স্বত্ব কেড়ে নেয়া হয়। তাদের পরিবর্তে আগামী ২১ জুন থেকে মিশরে অনুষ্ঠিত হবে এবারের আসর। ক্যামেরুনে ২০২১, আইভরি কোস্টে ২০২৩ ও গিনিতে ২০২৫ সালে নেশন্স কাপের আসর বসবে।
এর আগে কোর্ট অব আরকিট্রেশন ফর স্পোর্টসে এফআইএফ তারিখ পরিবর্তনের আপিল জানিয়েছিল। কিন্তু নতুন সিদ্ধান্তে তারা এই আপিল প্রত্যাহার করে নিবে জানা গেছে। পবিত্র রমজান মাসের কারণে খেলোয়াড়দের বিশ্রামের বিষয়টি বিবেচনা করে ইতোমধ্যেই মিশরীয় আয়োজকরা চলতি বছরের টুর্নামেন্ট এক সপ্তাহ পিছিয়ে দেবার ঘোষণা দিয়েছে।
বাসস/নীহা/১৫৩০/মোজা/এমএইচসি