বাসস দেশ-২৭ : রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তারা স্থায়ী কার্যালয় পেলেন

325

বাসস দেশ-২৭
ক্যাম্প-কার্যালয়
রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তারা স্থায়ী কার্যালয় পেলেন
কক্সবাজার, ২৯ জানুয়ারি, ২০১৯ (বাসস) : রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় ও ত্রাণ ব্যবস্থাপনায় নিয়োজিত ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তারা স্থায়ী কার্যালয় পেয়েছেন।
জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআর-এর সহযোগিতায় ৩০টি কার্যালয় কমপ্লেক্স নির্মাণ করে দিয়েছে বেসরকাররি সংস্থা ব্র্যাক।
আজ মঙ্গলবার কক্সবাজারের কুতুপালংয়ে ক্যাম্প-৪ এর বর্ধিত অংশে এক অনুষ্ঠানে এই কার্যালয় উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ এনামুর রহমান।
প্রতিটি কমপ্লেক্সে ৬০ আসনের সভাকক্ষ, জেনারেটর এবং আলাদা গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা রয়েছে। এই কার্যালয় কমপ্লেক্সে ক্যাম্প-ইন-চার্জদের থাকা ও খাওয়ার ব্যবস্থাও রয়েছে।
এসময় প্রতিমন্ত্রী রোহিঙ্গাদের সহায়তায় বিভিন্ন কর্মকা- পরিচালনার জন্য ইউএনএইচসিআর ও ব্র্যাক’কে অভিনন্দন জানান।
বিগত ১৬ মাস রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ ব্যবস্থাপনায় নিয়োজিত ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা অস্থায়ী কার্যালয়ে থেকে কাজ করে আসছিলেন। অবশেষে নিজস্ব স্থায়ী কার্যালয় পেয়েছেন ক্যাম্প-ইন-চার্জরা।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মোহাম্মদ শাহ কামাল, শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের প্রধান মো. আবুল কালাম, কক্সবাজারে ইউএনএইচসিআর-এর প্রধান মারিন ডিন কাজ্ডম্কাজ্, এবং ব্র্যাকের মানবিক সহায়তা কর্মসূচির প্রধান মো. আবদুস সালাম।
ক্যাম্প-৪ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা শামীমুল হক পাভেল জানান, ‘যখন আপনি রোহিঙ্গাদের জন্য বিশাল এই ক্যাম্পগুলোতে কাজ করবেন তখন যোগাযোগের সুবিধার্থেই ক্যাম্পগুলোর কেন্দ্রে একটি কার্যালয় দরকার। এই কমপ্লেক্সগুলো সেই অভাব পূরণ করবে।’
বাসস/সবি/এমএন/১৯৪৫/জেজেড