ডিএনসিসি উপনির্বাচনে মেয়র পদে আতিকুল ইসলামের মনোনয়নপত্র দাখিল

124

ঢাকা, ২৯ জানুয়ারি, ২০১৯ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম।
আজ বিকেলে ঢাকা উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেমের কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন।
মনোনয়নপত্র জমা দেয়ার সময় আতিকুল ইসলামের সঙ্গে ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ফরাসউদ্দিন আহমেদ, এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, ঢাকা মেট্রোপলিটন চেম্বারের সভাপতি নিহাদ কবির, বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমানসহ বিভিন্ন ব্যবসায়ী নেতা।
মনোনয়নপত্র জমা দেয়ার পর আতিকুল ইসলাম বলেন, ‘আমি আচরণবিধি মেনে মনোনয়নপত্র জমা দিয়েছি। আচরণবিধি যেন লঙ্ঘন না হয়, সেদিকে খেয়াল রেখে বেশি নেতাকর্মী নিয়ে আসিনি।’
আনিসুল হকের মৃত্যু পর গত বছরের ২৬ ফেব্রুয়ারি নির্বাচনের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করা হয়। ওই তফসিলের বৈধতা চ্যালেঞ্জ করে এবং কার্যকারিতার ওপর স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে রিট করায় আদালত নির্বাচন স্থগিত করেন। সম্প্রতি হাইকোর্ট সেই রিট খারিজ করে দেয়ায় নির্বাচন নিয়ে আইনি বাধা দূর হয়। এরপর নির্বাচন কমিশন নতুন তফসিল ঘোষণা করে।
ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা উত্তর সিটির মেয়র ও কাউন্সিলর এবং দক্ষিণ সিটির কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ জানুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ২ ফেব্রুয়ারি। ৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।