বাসস ক্রীড়া-১৪ : ম্যানইউর মোকাবেলার আগেই আর্জেন্টাইন মিডফিল্ডার পারেডেসকে দলভুক্ত করেছে পিএসজি

124

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-ফ্রান্স-পিএসজি
ম্যানইউর মোকাবেলার আগেই আর্জেন্টাইন মিডফিল্ডার পারেডেসকে দলভুক্ত করেছে পিএসজি
প্যারিস, ২৯ জানুয়ারি ২০১৯ (বাসস/এএফপি) : ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টা ইউনাইটেডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের নকআইট পর্বের ম্যাচে মাঠে নামার আগেই নতুন এক ফুটবল তারকাকে দলভুক্ত করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। আর্জেন্টাইন মিডফিল্ডার লিওনার্দো পারেডেসকে সারে চার বছরের জন্য দলভুক্ত করেছে বলে মঙ্গলবার ঘোষণা করেছে ফরাসি ক্লাবটি।
চুক্তির ফলে ২৫ বছর বয়সি এই ফুটবলার ২০২৩ সাল পর্যন্ত খেলবে পিএসজিতে। এর আগে কাতারে ডাক্তারী পরীক্ষার মুখোমুখি হয়েছেন রুশ ক্লাব জেনিতের এই আর্জেন্টাইন তারকা। দল বদলের জন্য কত টাকা ব্যয় করতে হয়েছে সেটি ক্লাবের পক্ষ থেকে জানানো হয়নি। গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী এই দলবদলের জন্য তাদের গুনতে হয়েছে ৪৭ মিলিয়ন ইউরো।
ক্লাবের বিজ্ঞপ্তিতে পিএসজির কাতারী সভাপতি নাসের আল খালাইফি বলেন, ‘লিওনার্দোর অন্তর্ভুক্তিতে ক্লাবের ধারাবাহিকতা রক্ষা হবে। আসন্ন বড় ম্যাচকে সামনে রেখে এই চুক্তি মাঠে এবং মাঠের বাইরে আমাদের সমর্থকদের মধ্যেও অনুপ্রেরণা যোগাবে।’
পারেদেস আর্জেন্টাইন জাতীয় দলের হয়ে ৯টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিলেও ছিলেন না গত বছর রাশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপের স্কোয়াডে। এর আগে বোকা জুনিয়র্স ও রোমায় খেলা এই ফুটবল তারকা ২০১৭ সালে যোগ দিয়েছিলেন রুশ ক্লাব জেনিতে।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৩০/মোজা/স্বব