বাসস দেশ-৪ : বান্দরবানে অপহৃত ৪ জন উদ্ধার

143

বাসস দেশ-৪
অপহৃত-উদ্ধার
বান্দরবানে অপহৃত ৪ জন উদ্ধার
ঢাকা, ২৯ জানুয়ারি, ২০১৯ (বাসস) : বান্দরবানে সেনাবাহিনীর সদস্যরা অপহৃত ৪ কাঠুরিয়াকে উদ্ধার করেছে।
রোববার গভীর রাতে জেলার রুমা উপজেলার গহীণ অরণ্য থেকে তাদের উদ্ধার করা হয়।
শুক্রবার বিকেলে উপজাতি সন্ত্রাসীরা উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়নের পানতলা এলাকা থেকে তাদের অপহরণ করে। তবে সন্ত্রাসী কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। উদ্ধারের পর ৪ কাঠুরিয়াকে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
উদ্ধারকৃতরা হলেন, কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার টইটং এলাকার জমির হোসেন (৪০), মোঃ আনসার আলী (৩৫), বালাঘাটা এলাকার মোঃ নুরুল আলম (৫০) এবং চন্দনাইশের আহম্মদ কবির (৪৫)। তারা সবাই সুস্থ আছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪ কাঠুরিয়া রুমা উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়নের পানতলা এলাকায় গাছ কাটতে গেলে উপজাতি সন্ত্রাসীরা অস্ত্রের মুখে তাদের অপহরণ করে নিয়ে যায়।
পরে সন্ত্রাসীরা অপহৃতদের আতœীয়দের কাছে মুঠোফোনে আড়াই লাখ টাকা মুক্তিপন দাবি করে।
খবর পেয়ে অপহৃতদের উদ্ধারে সেনাবাহিনী সাঁড়াশি অভিযান শুরু করে। সেনা অভিযানের খবর পেয়ে সন্ত্রাসীরা অপহৃতদেরকে নিয়ে গহীন পাহাড়ি জঙ্গলের মধ্যে ঘনঘন স্থান পরিবর্তন করতে থাকে। সেনাবাহিনীর টহলদলও সন্ত্রাসীদের পরিবর্তিত স্থানসমূহে অভিযান অব্যাহত রাখে ও তাদের উদ্ধার করতে সক্ষম হয়।
পার্বত্য চট্টগ্রামে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার পাশাপাশি যে কোন সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে সেনাবাহিনীর এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বাসস/আইএসপিআর/এফএইচ/১৬৩০/কেজিএ