এফএ কাপের পঞ্চম রাউন্ডে ইউনাইটেডের মুখোমুখি চেলসি

185

লন্ডন, ২৯ জানুয়ারি ২০১৯ (বাসস) : এফএ কাপের পঞ্চম রাউন্ডেই এবার মুখোমুখি হতে যাচ্ছে গত মৌসুমের দুই ফাইনালিস্ট চেলসি ও ম্যানেচস্টার ইউনাইটেড।
ওয়েম্বলির ফাইনালে গত বছর ব্লুজরা এডেন হ্যাজার্ডের একমাত্র গোলে ইউনাইটেডকে পরাজিত করে এন্টোনিও কন্টেকে শিরোপা উপহার দিয়েছিলেন। চেলসির হয়ে এটাই ছিল কন্টের শেষ ম্যাচ। চলতি বছর প্রিমিয়ার লিগে একের পর এক ব্যর্থতায় হোসে মরিনহোকেও ইউনাইটেড ছেড়ে চলে যেতে হয়েছে। তাদের অবর্তমানে মরিজিও সারির অধীনে চেলসি ও ওলে গানার সুলশারের অধীনে ইউনাইটেড এবারের মৌসুমে শেষ ১৬’ নিশ্চিত করেছে।
ইতোমধ্যেই টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে লিভারপুল, আর্সেনাল ও টটেনহ্যাম। যে কারনে এবারের কোয়ার্টার ফাইনালে প্রিমিয়ার লিগের মাত্র দুটি শীর্ষ দল জায়গা করে নিতে পারবে। পঞ্চম রাউন্ডে ম্যানচেস্টার সিটি মিডলসব্রো কিংবা নিউপোর্ট সিটির মধ্যে বিজয়ী দলকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিতে আত্মবিশ্বাসী।
পঞ্চম রাউন্ডের অপর ম্যাচগুলোতে ডোনকাস্টার ক্রিস্টাল প্যালেসের, লিগ ওয়ানের দ্বিতীয় দল পোর্টসমাউথ ওয়াটফোর্ড বনাম কুইন্স পার্ক রেঞ্জার্সের মধ্যকার বিজয়ী দলকে আতিথ্য দিবে।
এএফসি উইম্বলডন ও মিলওয়াল নক আউট পর্বে ওয়েস্ট হ্যাম ও এভারটনকে বিদায় করে দিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে। পঞ্চম রাউন্ডে এই দুই দলই একে অপরের মোকাবেলা করবে।
পঞ্চম রাউন্ডের ড্র :
ব্রিস্টল সিটি বনাম শ্রুসবিউরি টাউন অথবা উলভস
এএফসি উইম্বলডন বনাম মিলওয়াল
ডোনকাস্টার রোভার্স বনাম ক্রিস্টাল প্যালেস
মিডলসব্রো অথবা নিউপোর্ট সিটি বনাম ম্যানচেস্টার সিটি
চেলসি বনাম ম্যানচেস্টার ইউনাইটেড
সোয়ানসি সিটি বনাম বার্নেট অথবা ব্রেন্টফোর্ড
পোর্টসমাউথ অথবা কুইন্স পার্ক রেঞ্জার্স বনাম ওয়াটফোর্ড
ব্রাইটন এন্ড হোভ আলবিয়ন অথবা ওয়েস্ট ব্রুম বনাম ডার্বি কাউন্টি