জাতীয় সংসদে শপথ নেয়ার বিষয়ে ইতিবাচক সুলতান মনসুর ও মোকাব্বির খান

384

ঢাকা, ২৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : একাদশ জাতীয় সংসদে নির্বাচিত জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরীক জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মনসুর ও গণফোরাম নেতা মোকাব্বির খান শপথ গ্রহনের বিষয়ে ইতিবাচক মনোভাবের কথা জানিয়েছেন।
আজ বিকেলে জাতীয় সংসদে শপথ নেয়ার বিষয়ে জানতে চাইলে তারা বাসসকে এ কথা জানান।
সুলতান মনসুর বলেন, ‘আমি নিজে জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা হিসেবে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সংসদ নির্বাচনে অংশ গ্রহন করেছিলাম। শত প্রতিকূলতার মধ্যেও জয় লাভ করেছি।’
তিনি বলেন, ‘ আমার নির্বাচনী এলাকার মানুষের জন্য কাজ করাতে তারা আমাকে নির্বাচিত করেছে। মানুষের কল্যাণে কাজ করতে হলে নির্বাচিত প্রতিনিধি হিসেবে আমাকে সংসদে যেতে হবে।’
কবে নাগাদ শপথ গ্রহণ করবেন- জানতে চাইলে মনসুর বলেন, নির্বাচনের পর ৯০ দিনের মধ্যে শপথ গ্রহণ করতে হয়। সে অনুযায়ী আরো সময় বাকি আছে। আমরা সংসদে যোগ দেয়ার বিষয়ে ইতিবাচক রয়েছি।
এ বিষয়ে তিনি আরো বলেন, আমরা যে কোন সময় সিদ্ধান্ত নিয়ে শপথ গ্রহণ করব। তবে এখন আমি একটু অসুস্থ। সময় আছে, সুস্থ হয়েই শপথ গ্রহণ করব।
গণফোরাম নেতা মোকাব্বির খান বলেন, জনগনের আশা-আকাঙ্খা ও প্রত্যাশা পূরণের জন্য আমরা শপথ নেয়ার বিষয়ে ইতিবাচক মনোভাব পোষণ করি। তবে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। স্যার (ড. কামাল হোসেন) চিকিৎসার জন্য বিদেশে আছেন। তিনি ফিরে এলেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।