বাসস ক্রীড়া-১৯ : এশিয়ান কাপ চলাকালে খেলোয়াড়দের বাইরে রাত্রিযাপনের বিষয়টি তদন্ত করছে ইরাক

282

বাসস ক্রীড়া-১৯
ফুটবল-এশিয়ান কাপ-ইরাক
এশিয়ান কাপ চলাকালে খেলোয়াড়দের বাইরে রাত্রিযাপনের বিষয়টি তদন্ত করছে ইরাক
বাগদাদ, ২৮ জানুয়ারি, ২০১৮ (বাসস/এএফপি) : এশিয়ান কাপ ফুটবল টুর্নামেন্ট চলাকালে ইরাকী জাতীয় দলের খেলোয়াড়দের হোটেলের বাইরে রাত্রিযাপনের ঘটনার তদন্ত করা হচ্ছে বলে সোমবার জানিয়েছে ইরাকের ফুটবল ফেডারেশন। আবুধাবিতে অবস্থানকালে ইরাক জাতীয় দলের খেলোয়াড়রা হোটেল থেকে বেরিয়ে নাইট ক্লাবে একটি পার্টিতে অংশ নিয়েছিল বলে অভিযোগ উঠেছে।
গণমাধ্যমের রিপোর্টে বলা হয়, গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইরানের সঙ্গে ড্রয়ের পর ইরাক দলের কয়েকজন খেলোয়াড় পার্শ্ববর্তী শহর দুবাইয়ে একটি নাইট আউটে গিয়েছিল।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফেডারেশন জানায়, ‘বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরের সত্যতা যাচাইয়ের জন্য একটি কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাদের আমন্ত্রণ জানানো সম্ভাব্য পক্ষগুলোকেও এই তদন্তের আওতায় আনা হবে।’
ফেডারেশনের মিডিয়া প্রধান মোহাম্মদ খালাফ বার্তা সংস্থা এএফপিকে বলেন, ‘অভিযোগের সত্যতা পেলে, ফেডারেশন তাদের বিরুদ্ধে ইরাকের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করার অভিযোগ এনে আইনি ব্যবস্থা গ্রহণ করবে।’
চলতি এশিয়ান কাপের নকআউট পর্বে কাতারের কাছে ১-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ইরাক। গত বছর বয়স কানসাজির দায়ে ব্যপক সমালোচনার মুখে পড়েছিল ইরাকী বয়সভিত্তিক জাতীয় ফুটবল দল। এ সময় জালিয়তির মাধ্যমে একজন প্রাপ্ত বয়স্ক খেলোয়াড়কে অনূর্ধ্ব-১৬ দলে খেলানোর জন্য পাসপোর্টে বয়স চুরির চেষ্টা করেছিল তারা। একই রকম মিথ্যাচারের অভিযোগে এশিয়ান গেমেসের টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারেনি ইরাকের অনূর্ধ্ব-২৩ জাতীয় ফুটবল দল।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৩৫/স্বব