বাসস দেশ-৩০ : হাতিয়ায় অব্যাহত নদীভাঙ্গন রোধে সরকার দ্রুত পদক্ষেপ নেবে : কাদের

258

বাসস দেশ-৩০
কাদের-নদীভাঙন
হাতিয়ায় অব্যাহত নদীভাঙ্গন রোধে সরকার দ্রুত পদক্ষেপ নেবে : কাদের
ঢাকা, ২৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় অব্যাহত নদীভাঙ্গন রোধে সরকার দ্রুত পদক্ষেপ নিতে যাচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, দীর্ঘদিন হাতিয়া উপজেলা উন্নয়ন বঞ্চিত ছিলো। এ উপজেলাকে উন্নয়নের মডেল হিসেবে গড়ে তোলা হবে। হাতিয়া উপজেলার সড়ক অবকাঠামো উন্নয়ন এবং বিদ্যুৎতায়নে নেয়া হচ্ছে বিশেষ উদ্যোগ।
মন্ত্রী রোববার হাতিয়া দ্বীপ সরকারি কলেজ মাঠে আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। সভায় বিশেষ অতিথি ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।
এর আগে মন্ত্রী আটাশি কোটি টাকা ব্যয়ে নির্মিত হাতিয়া সড়ক ও জনপথ অধিদপ্তরের পরিদর্শন বাংলো ‘নিঝুম নিবাস’ উদ্বোধন করেন।
উদ্বোধনকালে তিনি বলেন, সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয়ে হাতিয়ার প্রথম পিসি গার্ডার সেতুর নির্মাণকাজ এগিয়ে চলছে। আগামী জুন মাসে সেতুটি নির্মাণ শেষে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।
ওবায়দুল কাদের হাতিয়া ও নিঝুম দ্বীপ ঘিরে পর্যটনের সম্ভাবনা তুলে ধরে বলেন, জাহাজমারা হতে নিঝুম দ্বীপ পর্যন্ত দশ কিলোমিটার সড়ক পর্যটকদের চলাচলের উপযোগী করা হবে।
নদীভাঙ্গন এলাকা পরিদর্শনকালে তিনি জানান,আগামী মাসেই জরুরি ভিত্তিতে ভাঙ্গনরোধ কার্যক্রম শুরু হবে। এসময় তিনি উপজেলার প্রধান সড়কের হাতিয়া হতে জাহাজমারা পর্যন্ত অংশ আঠারো থেকে চব্বিশ ফুটে উন্নীত করা হবে বলে জানান।
বাসস/তবি/এসএস/১৮৫০/-জেজেড