বাসস ক্রীড়া-১৭ : রাইদুর বোলিং নিষিদ্ধ করলো আইসিসি

272

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-রাইদু
রাইদুর বোলিং নিষিদ্ধ করলো আইসিসি
মাউন্ট মঙ্গানুই, ২৮ জানুয়ারি ২০১৯ (বাসস) : আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের আম্বাতি রাইদুর বোলিং নিষিদ্ধ করলো ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দু’সপ্তাহ আগে রাইদুর বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলো আইসিসি। এরপর তাকে বোলিং পরীক্ষার নিদের্শ দেয় আইসিসি। কিন্তু বোলিং পরীক্ষা করেননি রাইদু। তাই নিষিদ্ধ হলেন তিনি।
এক বিবৃতিতে আইসিসি জানায়, ‘নির্দিষ্ট ১৪ দিনের মধ্যে সন্দেহজনক বোলারকে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হয়। কিন্তু তিনি দেননি। আইসিসির নিয়মের ৪ দশমিক ২ ধারা ভঙ্গ করায় সাসপেন্ড করা হয়েছে তাকে।’
১৩ জানুয়ারি সিডনিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে দুই ওভার বল করেছিলেন রাইদু। ঐ ম্যাচে তার বোলিং অ্যাকশ নিয়ে সন্দেহ প্রকাশ করে আইসিসি। তাই ১৪ দিনের মধ্যে তাকে বোলিং নিয়ে পরীক্ষা দিতে বলা হয়েছিলো।
কিন্তু আইসিসির নির্দেশ পালন করেননি রাইদু। বোলিং অ্যাকশনের পরীক্ষা দেননি তিনি। তাই আন্তর্জাতিক ক্রিকেটে রাইদুকে বোলিং থেকে নিষিদ্ধ করেছে আইসিসি।
তবে যতদিন বোলিং পরীক্ষা না দিচ্ছেন এবং অ্যাকশনের বৈধতা না পাচ্ছেন ততদিন আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং করতে পারবেন না রাইদু।
বাসস/এএমটি/১৮৫৫/স্বব