বাসস ক্রীড়া-১৫ : দেশে ফিরে আসছেন চামিরা, কুমারা

147

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-শ্রীলংকা
দেশে ফিরে আসছেন চামিরা, কুমারা
কলম্বো, ২৮ জানুয়ারি ২০১৯ (বাসস) : ইনজুরির কারনে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে না পরায় দেশে ফিরে আসছেন শ্রীলংকার দুই পেসার দুসমন্থ চামিরা ও লাহিরু কুমারা। কুমারার জায়গায় ২২ বছর বয়সী চামিকা করুনারতেœকে দলে নিয়েছে শ্রীলংকা টিম ম্যানেজমেন্ট। শ্রীলংকা ক্রিকেটের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়েছে।
ব্রিসবেনে প্রথম টেস্ট চলাকালীন বা-গোড়ালির ইনজুরিতে পড়েন চামিরা। আর হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্ট তো বটেই আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছিটকে পড়লেন কুমারা।
দলের তৃতীয় খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়া সফর থেকে ইনজুরির কারনে ছিটকে পড়লেন চামিরা। এর আগে নুয়ান প্রদীপ ও কুমারা এবারের সফরের মাঝপথ থেকে ছিটকে পড়েন। ইনজুরিতে পড়া টেস্টে ২১ ওভারে ৬৮ রানে ১ উইকেট নেন চামিরা।
কুমারার পরিবর্তে দলে আসা করুনারতেœর প্রথম শ্রেনির ক্রিকেটে অভিষেক হয় ২০১৫ সালে। ২৯ ম্যাচে ৫৯ উইকেট নিয়েছেন তিনি। সম্প্রতি শ্রীলংকার ‘এ’ দলের হয়ে দুর্দান্ত পারফরমেন্স করেছেন করুনারতেœ। সেই সুবাদে জাতীয় দলে সুযোগ হলো তার।
ক্যানবেরায় আগামী পহেলা ফেব্রুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। ব্রিসবেনে সিরিজের প্রথম টেস্ট ইনিংস ও ৪০ রানে জিতেছিলো অস্ট্রেলিয়া।
বাসস/এএমটি/১৮৩০/স্বব