বাসস দেশ-১৫ : প্রোগ্রামার পদে নিয়োগের বৈধতা নিয়ে আনা রিট হাইকোর্টে খারিজ

116

বাসস দেশ-১৫
হাইকোর্ট-রায়
প্রোগ্রামার পদে নিয়োগের বৈধতা নিয়ে আনা রিট হাইকোর্টে খারিজ
ঢাকা, ২৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের উপজেলা পর্যায়ের দেড় শতাধিক সহকারী প্রোগ্রামারের পদোন্নতি দাবি ও ৫৬ জনকে গ্রোগ্রামার পদে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে আনা রিট খারিজ করে দিয়েছে হাইকোর্ট।
বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ এ রায় দেয় বলে আজ বাসস’কে জানান সুপ্রিমকোর্টের এডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া।
এডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, ২০১৬ সালের ২২ মে প্রোগ্রামার পদে নিয়োগের জন্য সার্কুলার দেয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়। প্রক্রিয়া শেষে গ্রোগ্রামার পদে ৫৬ জনকে নিয়োগ দেয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়। কিন্তু ২০১৭ সালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের উপজেলা পর্যায়ের দেড় শতাধিক সহকারী প্রোগ্রামার পদোন্নতি দাবি করে ও ৫৬ জনকে গ্রোগ্রামার পদে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন। রিটের শুনানি নিয়ে আদালত রুল জারি করে ও একইসঙ্গে গ্রোগ্রামার পদে ৫৬ জনের নিয়োগও স্থগিত করেন।
এ রিটের চূড়ান্ত শুনানি নিয়ে আদালত দেড়শতাধিক সহকারী প্রোগ্রামারের পদোন্নতি দাবি করে দায়ের করা রিট খারিজ করে দেয়। রিট খারিজ হয়ে যাওয়ায় গ্রোগ্রামার পদে ওই ৫৬ জনের নিয়োগ বৈধতা পেল বলে জানান এডভোকেট ছিদ্দিক উল্লাহ মিয়া।
বাসস/এএসজি/ডিএ/১৭১০/এএএ