বাসস দেশ-৮ : মাদকমুক্ত মাগুরা গড়তে সকলের সহযোগিতা চেয়েছেন সাইফুজ্জামান শিখর

146

বাসস দেশ-৮
মাদকমুক্ত-মাগুরা
মাদকমুক্ত মাগুরা গড়তে সকলের সহযোগিতা চেয়েছেন সাইফুজ্জামান শিখর
মাগুরা, ২৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : সন্ত্রাস ও মাদকমুক্ত স্বপ্নের মাগুরা গড়তে সকলের সহযোগিতা চেয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর।
জেলার শ্রীপুর উপজেলার ঐতিহ্যবাহী শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান নাকোল রাইচরণ মাধ্যমিক বিদ্যালয় ও নাকোল ইউনিয়ন পরিষদের উদ্যোগে রোববার রাতে গুণীজন ও গুণী মা’দের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
এ সময় এমপি বলেন, কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মাগুরার শ্রীপুর উপজেলার ওয়াবদা এলাকায় সরকারিভাবে একটি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার চেষ্টা চলছে। এখানে যারা বিনিয়োগ করতে আগ্রহী তাদের তিনি সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।
সাইফুজ্জামান শিখর বলেন, শিক্ষা ক্ষেত্রে মাগুরাকে আরো সামনের দিকে এগিয়ে নিতে হবে। এ জন্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলকে আরো আন্তরিক হতে হবে।
মাগুরায় রেললাইন, মেডিকেল কলেজ, আন্তর্জাতিক মানের স্টেডিয়ামসহ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে তিনি বলেন, মাগুরায় আইসিটি কলেজ স্থাপনসহ সেটিকে বিশ্ববিদ্যালয়ে রুপান্তরিত করা হবে।
নাকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রাইচরণ মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হুমাউনুর রশিদ মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএসএম রফিকুল আলা, প্রাক্তন ছাত্র, ব্রিগেডিয়ার জেনারেল ওহিদুল ইসলাম, পুলিশের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, ডা. সুশান্ত কুমার বিশ্বাস, মো. খায়রুজ্জামান, এডভোকেট আব্দুল মজিদ, ডা. এম জোহা, সুচিন্ত কুমার সাহা, এএফএম আসাদুজ্জামান, ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, ইঞ্জিনিয়ার মীর্জা সাইফুল ইসলাম, ডা. জিল্লুর রহমান মুকুল, সাংবাদিক শাহিনুর ও শহিদুল ইসলাম মিঠু আহমেদ।
অনুষ্ঠানে স্কুলের প্রাক্তন ছাত্রদের মধ্যে ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা, সচিব, উচ্চপদস্থ সেনা, পুলিশ কর্মকর্তা, চিকিৎসক, প্রকৌশলী, বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজের শিক্ষক, ব্যাংকার, শিল্পপতি, দেশবরেণ্য কবি, সাহিত্যিক, সংগীত সাধক, সাংবাদিকসহ রাইচরণ মাধ্যমিক বিদ্যালয়ের ১৩৫ জন প্রাক্তন গুণী শিক্ষার্থীকে (জীবিত ও মরণোত্তর) সংবর্ধনা দেয়া হয়। একই সঙ্গে বর্তমান মেধাবী শিক্ষার্থীদের গুনী মা’দেরও সংবর্ধনা প্রদান করা হয়।
এ ছাড়া আয়োজকদের পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানে দুইশ’ শীতার্ত মানুষের মাঝে কম্বল ও ২০ জন অসহায় দরিদ্র নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। আলোচনা সভা শেষে রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাসস/সংবাদদাতা/এমএসএইচ/১৬১৫/-জেহক