নারীদের এগিয়ে নিতে সরকার কাজ করছে : শিল্পমন্ত্রী

732

ঝালকাঠি, ৮ মার্চ, ২০১৮ (বাসস) : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রতিটি ক্ষেত্রে নারীদের এগিয়ে নিতে সরকার কাজ করছে। নারীরা এখন আর অবহেলিত নয়, তারা এখন সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
আজ সন্ধ্যায় ঝালকাঠি শিল্পকলা একাডেমি মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।
সর্বক্ষেত্রে নারীদের জাগরণ হয়েছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন, আমাদের প্রধানমন্ত্রী, সংসদের স্পিকার, মন্ত্রী, এমপি, ডিসি, এসপি, জজসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা হচ্ছেন নারীরা। তাই নারীদের অবহেলার চোখে দেখার সুযোগ নেই।
তিনি বলেন, এক সময় পুরুষ শাসিত সমাজে সন্তানের পরিচয়ে মায়ের নামের কোন ভূমিকা রাখা হতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই প্রথা পরিবর্তন করে সন্তানের সকল পরিচিতির সঙ্গে মায়ের নাম যুক্ত করেছেন। ফলে নারীদের মর্যাদা বৃদ্ধি পেয়েছে।
আমু বলেন, ধর্মান্ধসহ একটি বিশেষ গোষ্ঠী নারীর অগ্রযাত্রাকে ব্যাহত করাসহ দেশকে পিছনের দিকে ঠেলে দিতে নানা ধরনের ষড়যন্ত্র করে আসছে। তারা শুধু নারী জাগরণের শত্রু নয়। তারা দেশের উন্নয়ন-অগ্রগতিরও শত্রু। এই অপশক্তির ব্যাপারে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে এবং প্রয়োজনে প্রতিরোধ গড়ে তুলতে হবে।