বাসস ক্রীড়া-৩ : ইউনাইটেডের বিপক্ষে নেইমারের খেলার আশা দেখছেন না টাচেল

140

বাসস ক্রীড়া-৩
ফুটবল-নেইমার
ইউনাইটেডের বিপক্ষে নেইমারের খেলার আশা দেখছেন না টাচেল
প্যারিস, ২৮ জানুয়ারি, ২০১৯ (বাসস) : আগামী মাসে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে নেইমারের খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে, প্যারিস সেইন্ট-জার্মেই কোচ থমাস টাচেল আপাতত এই শঙ্কাই করছেন।
গত মৌসুমে লিগ ওয়ানের চ্যাম্পিয়ন দলটির হয়ে বিশ্বের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় নেইমার ডান পায়ের যে ইনজুরিতে পড়েছিলেন সেই পায়েই আবারো আঘাত পেয়েছেন। সপ্তাহের শুরুতে কোপা ডি ফ্রান্সে স্ট্রাসবার্গের বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচটিতে নেইমার ইনজুরিতে পড়েন। রোববার এই ব্রাজিলিয়ান তারকাকে ছাড়াই রেনেসের বিপক্ষে ৪-১ গোলে জয় তুলে নিয়েছে ফ্রেঞ্চ জায়ান্টরা।
এদিকে এই ম্যাচ চলাকালীণ স্থানীয় গণমাধ্যমের রিপোর্টের সূত্রমতে জানা গেছে আগামী ১২ ফেব্রুয়ারি ওল্ড ট্র্যাফোর্ডে শেষ ১৬’র প্রথম লেগের লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে নেইমারের খেলার কোন সম্ভাবনা নেই। পরে ক্যানাল প্লাসের সাথে আলাপকালে টাচেলও বিষয়টি স্বীকার করে বলেছেন, ‘তার জন্য খেলাটা অত্যন্ত কঠিন। এর আগে আমি জানিয়েছিলাম এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছেনা। অন্তত প্রথম সপ্তাহটা আমাদের অপেক্ষা করতে হবে যা খুবই গুরুত্বপূর্ণ। ইতোমধ্যেই চিকিৎসা শুরু হয়েছে এবং এর ফলে সে কিভাবে এর সাথে মানিয়ে নেয় তার উপরই পরবর্তী মন্তব্য করা যাবে। তবে আপাত দৃষ্টিতে মনে হচ্ছে সহসাই নেইমার মাঠে ফিরছেন না, এখানে গোপনীয়তার কিছু নেই।’
নেইমারের অনুপস্থিতিতে এডিনসন কাভানি, এ্যাঞ্জেল ডি মারিয়া কিংবা কিলিয়ান এমবাপ্পেরা ক্ষতি পুষিয়ে নিলেও টাচেলের দলে পর্যাপ্ত সেন্ট্রাল মিডফিল্ডারের অভাব রয়েছে। ইনজুরির কারনে মার্কো ভেরাত্তির অনুপস্থিতি ও মূল দল থেকে আদ্রিয়েন র‌্যাবোয়িটের বাদ পড়ার কারনে রেনেসের বিপক্ষে দুই ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকুইনহোস ও ডানি আলভেসকে সেন্ট্রাল মিডফিল্ডে উঠিয়ে আনা হয়েছে।
বাসস/নীহা/১২০৫/স্বব