বাসস ক্রীড়া-১৭ : শিনওয়ারি-ইমাম নৈপুণ্যে সিরিজে সমতা আনলো পাকিস্তান

284

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-ওয়ানডে
শিনওয়ারি-ইমাম নৈপুণ্যে সিরিজে সমতা আনলো পাকিস্তান
জোহানেসবার্গ, ২৭ জানুয়ারি ২০১৯ (বাসস) : পেসার উসমান শেনওয়ারি ও ব্যাটসম্যান ইমাম-উল-হকের নৈপুণ্যে সিরিজের চতুর্থ ওয়ানডেতে স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে সফরকারী পাকিস্তান। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-২ সমতা আনলো পাকিস্তান।
জোহানেসবার্গে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় পাকিস্তান। ব্যাট হাতে নেমে ১৮ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা। তবে আরেক ওপেনার হাশিম আমলা ও অধিনায়ক ফাফ ডু-প্লেসিস জোড়া হাফ-সেঞ্চুরি তুলে দলের শুরুর ধাক্কা সামাল দেন। কিন্তু আমলা ৫৯ ও ডু-প্লেসিস ৫৭ রানে ফিরে গেলে দক্ষিণ আফ্রিকার মিডল-অর্ডারে ধ্বস নামিয়ে দেন শিনওয়ারি।
ছয় ডেলিভারিতে ৪ উইকেট শিকার করেন শিনওয়ারি। ফলে ৫ উইকেটে ১৫৬ থেকে ১৬৪ রানে ৪১ ওভারেই অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। শিনওয়ারি ৩৫ রানে ৪ উইকেট নেন।
সিরিজে সমতা আনতে জয়ের জন্য ১৬৫ রানের টার্গেটে ৭০ রানের সূচনা এনে দেন পাকিস্তানের দুই ওপেনার ইমাম ও ফখর জামান। এরমধ্যে ৪৪ বলে ৪৪ রান অবদান রেখে প্রথম ব্যাটসম্যান হিসেবে আউট হন জামান।
জামানের সাথে বড় জুটির পর তিন নম্বরে নামা বাবর আজমের সাথেই হেসেখেলে দলের স্কোরে রান জমা করছিলেন ইমাম। দ্বিতীয় উইকেটে তারা ৯৪ রান যোগ করেন। ফলে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় পাকিস্তান। জয় থেকে ১ রান দূরে থাকতে আউট হন ইমাম। ৬টি চার ও ১টি ছক্কায় ৯১ বলে ৭১ রান করেন তিনি। বাবর ৪১ ও মোহাম্মদ রিজওয়ান ১ রান নিয়ে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হয়েছেন পাকিস্তানের শেনওয়ারি।
আগামী ৩০ জানুয়ারি কেপ টাউনে অনুষ্ঠিত হবে সিরিজ নির্ধারনী পঞ্চম ও শেষ ওয়ানডে।
সংক্ষিপ্ত স্কোর :
দক্ষিণ আফ্রিকা : ১৬৪/১০, ৪১ ওভার (আমলা ৫৯, ডু-প্লেসিস ৫৭, শিনওয়ারি ৪/৩৫)।
পাকিস্তান : ১৬৮/২, ৩১.৩ ওভার (ইমাম ৭১, জামান ৪৪, ফেলুকুওয়াও ১/১৭)।
ফল : পাকিস্তান ৮ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : উসমান শেনওয়ারি (পাকিস্তান)।
সিরিজ : পাঁচ ম্যাচের সিরিজে ২-২ সমতা।
বাসস/এএমটি/২০৩৮/স্বব