বাসস ক্রীড়া-১১ : বাতিস্তুতার রেকর্ড স্পর্শ করলেন চির সবুজ কাগলিয়ারেলা

152

বাসস ক্রীড়া-১১
ফুটবল-কাগলিয়ারি-বাতিস্তুতা
বাতিস্তুতার রেকর্ড স্পর্শ করলেন চির সবুজ কাগলিয়ারেলা
মিলান, ২৭ জানুয়ারি ২০১৯ (বাসস) : ইতালীর সিরি এ ফুটবল লীগে আর্জেন্টাইন কিংবদন্তী গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড স্পর্শ করেছেন ‘চির সবুজ’ ফ্যাবিও কাগলিয়ারেলা। ইতালীর শীর্ষ ফুটবল টুর্নামেন্টে ৩৫ বছর বয়সি সাবেক এই আন্তর্জাতিক তারকা এখনো অব্যাহত রেখেছেন গোলের ধারা। শনিবার সাম্পদোরিয়ার এই স্ট্রাইকার সাবেক ক্লাব উদিনেসের বিপক্ষে গোল করার মাধ্যমে এই মাইলপলক স্পর্শ করেছেন। এই নিয়ে চলতি আসরে ১৬ গোল করেছেন তিনি। ওই ম্যাচে ৪-০ গোলে জয়লাভ করে সাম্পদোরিয়া। যেখানে দুটি গোল করেছে কাগলিয়ারেলার।
ম্যাচের ১১তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন কাগলিয়ারেলা। এর মাধ্যমে সিরি এ লীগে টানা ১১ ম্যাচে গোলের ধারা অব্যাহত রেখেছেন তিনি। গত অক্টোবরে এসি মিলানের বিপক্ষে ম্যাচ দিয়ে এই অভিযান শুরু করেন তিনি। তারই ধারাবাহিকতায় লীগে বাতিস্তুতার রেকর্ড স্পর্শ করেন কাগলিয়ারেলা। এর আগে ১৯৯৪ সালে টানা ১১ ম্যাচে গোলের রেকর্ডটি গড়ে ছিলেন ফিওরেন্টিনার আর্জেন্টাইন তারকা বাতিস্তুতা।
এখন কাগলিয়ারেলার সামনে নতুন রেকডর্ডের হাতছানি। আগামী সপ্তাহে স্তাদিও সান পাওলোতে নেপোলির বিপক্ষে যদি গোল করতে পারেন, তাহলে এককভাবে নতুন রেকর্ডের মালিক বনে যাবেন চির সবুজ এই ইতালীয় তারকা।
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৮৪৫/মোজা/স্বব